ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় নির্মিত হচ্ছে প্রথম চারতারকা হোটেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
ত্রিপুরায় নির্মিত হচ্ছে প্রথম চারতারকা হোটেল চারতারকা হোটেলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মানিক সরকার/ছবি: বাংলানিউজ

আগরতলা: প্রত্নতাত্ত্বিক নিদর্শন, পাহাড়সহ বিভিন্ন দর্শনীয় স্থানে আকৃষ্ট হয়ে ত্রিপুরায় ক্রমে বাড়ছে পর্যটক। ভারতের অন্য রাজ্য ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা পর্যটকদের জন্য রাজধানী আগরতলায় রয়েছে হাতে গোনা দু’একটি তিনতারকা মানের হোটেল। পর্যটকদের কথা মাথায় রেখে এবার তাই সরকারিভাবে নির্মিত হচ্ছে রাজ্যের প্রথম চারতারকা হোটেল।

র‍াজ্য সরকারের অধীন ‘ত্রিপুরা পর্যটন উন্নয়ন নিগম লিমিটেড’ ও শিলং শহরের পোলো টাওয়ার গ্রুপের যৌথ উদ্যোগে আগরতলার প্রাণকেন্দ্র কুঞ্জবন এলাকায় স্থাপন করা হবে রাজ্যের প্রথম চারতারকা ক্যাটাগরির হোটেল।

মঙ্গলবার (১৬ মে) বিকেলে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে এর ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।



অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার, পর্যটন দফতরের মন্ত্রী রতন ভৌমিক, আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা, বিধায়ক ঝুমু সরকার, পোলো টাওয়ার গ্রুপের এম ডি কিষাণ টিব্রিওয়ালা, ত্রিপুরা পর্যটন উন্নয়ন নিগম লিমিটেড এম ডি অনিন্দ কুমার ভট্টাচার্য্য প্রমুখ।

মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, এই হোটেলটি শহরের প্রাণকেন্দ্রে হচ্ছে। তাই যেন দৃষ্টিনন্দন ও নির্দিষ্ট সময়ের মধ্যে গুণগত মান বজায় রেখে করা হয়।

পর্যটন দফতরের মন্ত্রী রতন ভৌমিক বলেন, আগে একটা সময় ছিল যখন ত্রিপুরা রাজ্যে খুব কম সংখ্যক পর্যটক আসতো বা বছরের একটি নির্দিষ্ট সময় আসতো। কিন্তু এখন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিদেশি পর্যটকও ত্রিপুরা আসছেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad