bangla news

দ্রুতই ত্রিপুরাবাসী ফের বাংলাদেশের মাছের স্বাদ পাবেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-০৫ ৬:৪৬:৪২ এএম
ত্রিপুরাবাসী ফের বাংলাদেশের মাছের স্বাদ পাবেন

ত্রিপুরাবাসী ফের বাংলাদেশের মাছের স্বাদ পাবেন

আগরতলা: দ্রুতই ত্রিপুরাবাসী ফের বাংলাদেশের তাজা মাছের স্বাদ পেতে চলেছেন, এমনটাই খবর সূত্রের। 

আগরতলার আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে এতোদিন জীবন্ত প্রাণী আনার অনুমতি ছিল না। তাই এ চেকপোস্ট দিয়ে মাছ আমদানিতে নিষেধাজ্ঞা জারি করে ভারতের কাস্টমস কর্তৃপক্ষ। এর জেরে রাজধানী আগরতলাসহ রাজ্যের বিভিন্ন বাজারে কিছু কিছু মাছের দাম প্রায় দ্বিগুণ হয়ে যায়।   

রাজ্যের ব্যবসায়ীরা বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে কথাবার্তা বলেন। এমনকি বিষয়টি নজরে আসে আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের। কিন্তু হাইকমিশনে বাণিজ্য বিষয়ক কোনো কর্মকর্তা না থাকায় বিষয়টি কলকাতায় অবস্থিত ডেপুটি হাইকমিশনে জানানো হয়। সেখান থেকে বাণিজ্য বিভাগের কর্মকর্তা আগরতলায় ছুটে আসেন এবং আইসিপিসহ কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন বলে সূত্রের খবরে জানা যায়।  

বৈঠকে আগরতলার আখাউড়া চেকপোস্ট দিয়ে প্রাণীসহ মাছ আমদানির নীতিগত সিদ্ধান্ত হয়েছে। উত্তরপূর্ব ভারতের সব রাজ্যের কাস্টমসের আঞ্চলিক প্রধান কার্যালয় মেঘালয় রাজ্যের রাজধানী শিলং শহরে সিদ্ধান্তের কপি কাস্টমসের আঞ্চলিক প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে ‘সিগন্যাল’ এলেই আখাউড়া দিয়ে ফের বাংলাদেশের মাছ আমদানি শুরু হবে।

এদিকে বাংলাদেশ থেকে ফের মাছ আমদানির খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন রাজ্যের মৎস্য ব্যবসায়ীরা। তারা বাংলানিউজকে জানান, রাজ্যবাসীকে ফের বাংলাদেশের বিভিন্ন প্রজাতির সুস্বাদু মাছ খাওয়াতে পারবেন ভেবেই ভালো লাগছে। 

বাংলাদেশের মাছ নেই, বাজারে আগুন ত্রিপুরায়!

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ০৫, ২০১৭ 
এসসিএন/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-05-05 06:46:42