ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

আগরতলা

ত্রিপুরার উদয়পুর-গর্জি যাত্রীবাহী ট্রেন চালু ৭ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-০৫ ১০:৪২:১৩ এএম
ত্রিপুরার উদয়পুর-গর্জি যাত্রীবাহী ট্রেন চালু ৭ মে ত্রিপুরার উদয়পুর-গর্জি যাত্রীবাহী ট্রেন চালু ৭ মে

আগরতলা: ধীরে ধীরে ট্রেন পরিষেবা পৌঁছে যাচ্ছে ত্রিপুরা রাজ্যের দক্ষিণ প্রান্তের দিকেও। ৭ মে আনুষ্ঠানিক সূচনা হচ্ছে গোমতী জেলার উদয়পুর থেকে গর্জির মধ্যে যাত্রীবাহী ট্রেন পরিষেবা।

আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত থাকবেন ভারত সরকারের রেলওয়ে মন্ত্রণালয়ের মন্ত্রী সুরেশ প্রভাকর প্রভূ, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার, পরিবহন দফতরের মন্ত্রী মানিক দে, পর্যটন দফতরের মন্ত্রী রতন ভৌমিক, গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী নরেশ জমাতিয়া প্রমুখ।

পরবর্তীতে এই রেলপথ সম্প্রসারিত করে রাজ্যের দক্ষিণ জেলার বিলোনিয়া শহর হয়ে একেবারে দক্ষিণের শহর সাব্রুম পর্যন্ত নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

সাব্রুম থেকে বাংলাদেশের চট্টগ্রাম সমুদ্র বন্দরের দূরত্ব মাত্র ৭০ কিলোমিটার।

ভারত সরকারের পরিকল্পনা রয়েছে সমুদ্রবন্দর থেকে পণ্য সড়কপথে সাব্রুমে এনে তা ট্রেনে করে ত্রিপুরা, উত্তরপূর্ব ভারতসহ দক্ষিণ এশিয়ার অন্য দেশে পৌঁছে দেওয়ার।

পাশাপাশি আখাউড়ার পর ত্রিপুরা রাজ্যের বিলোনিয়া থেকে বাংলাদেশের মধ্যে সরাসরি রেলপথ স্থাপনের পরিকল্পনাও রয়েছে ভারত সরকারের। সম্প্রতি আগরতলায় এসে এসব পরিকল্পনার কথা বলেন ভারত সরকারের রেলওয়ে মন্ত্রণালয়ের মন্ত্রী রাজেন গোহাই।

এসব কারণে রাজ্যবাসীর কাছে এ রেলপথ সম্প্রসারণ খুবই উৎসাহ ও আনন্দের।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ০১, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa