ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বামফ্রন্টের ত্রিপুরা রাজ্য কমিটির সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৭
বামফ্রন্টের ত্রিপুরা রাজ্য কমিটির সংবাদ সম্মেলন বামফ্রন্টের ত্রিপুরা রাজ্য কমিটির সংবাদ সম্মেলন

আগরতলা: ত্রিপুরা রাজ্যে ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিনে (ইভিএম) যে কোনো দলের প্রার্থীকে ভোট দেননা কেন তা চলে যাবে বিজেপি প্রার্থীর কাছে। এমনকি রাজ্যের মুখ্যমন্ত্রীও যদি ভোট দেন সেই ভোটও বিজেপি'তে চলে যাবে।

সম্প্রতি ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার তেলিয়ামুড়া মহকুমায় এক দলীয় জনসভায় ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি বিপ্লব কুমার দেব এ কথা বলেছেন বলে অভিযোগ ত্রিপুরা রাজ্য বামফ্রন্ট কমিটির।

শুক্রবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় আগরতলায় মেলারমাঠ এলাকার দশরথদেব স্মৃতি ভবনে সি পি আই (এম) ত্রিপুরা রাজ্য কমিটির অফিসে সংবাদ সম্মেলন ডেকে এ অভিযোগ জানান ত্রিপুরা রাজ্য বামফ্রন্ট কমিটির সম্পাদক খগেন দাস।

তিনি বিজেপি সভাপতির এ মন্তব্যের তীব্র নিন্দা ও সমালোচনা করেন।
 
তিনি আরও বলেন, বিজেপি সভাপতির এ মন্তব্যের বিষয়ে ভারতের নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ জানানো হবে। ইভিএম নিয়ে আগেও দেশের বিরোধী দল সুপ্রীমকোর্ট ও রাষ্ট্রপতির কাছে গিয়েছিলেন বলেও জানান তিনি। এ অবস্থায় নির্বাচন কমিশনকে নিশ্চয়তা দিতে হবে যে, সাধারণ ভোটারের দেওয়া ভোট তার পছন্দের জায়গায় যেন সুরক্ষিত থাকে।
তিনি আরো বলেন, কংগ্রেস নেতা কপিল সিব্বাল বলেছেন বিশ্বে ভারতেই কেবল ইভিএম’এ দিয়ে ভোট হয়। অপর কংগ্রেস নেতা বলেন, পি চিদাম্বরম বলেছেন ভোটের পর ভোটারকে ইভিএম থেকে একটি চিরকূট বের করে দেওয়া হয় তাতে উল্লেখ থাকবে ভোট কথায় পড়েছে।

এ সংবাদ সম্মেলনে সি পি আই (এম) দলের সম্পাদক বিজন ধর সহ ফ্রন্টের সরিকদলের নেতারা উপস্থিত ছিলেন।

এসসিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।