ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাংলাদেশ-ত্রিপুরার আমদানি-রফতানি বাণিজ্য দিন দিন বাড়ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৭
বাংলাদেশ-ত্রিপুরার আমদানি-রফতানি বাণিজ্য দিন দিন বাড়ছে

আগরতলা: প্রতিবছর বাংলাদেশের সঙ্গে ত্রিপুরা রাজ্যের আমদানি-রফতানি বাণিজ্য বৃদ্ধি পাচ্ছে। ত্রিপুরা সরকারের শিল্প ও বাণিজ্য দফতরের তথ্য এমনটাই বলছে।

বর্তমানে বাংলাদেশ থেকে ত্রিপুরা রাজ্যে সিমেন্ট, ভাঙা পাথর, পিভিসি পাইপ, প্লাস্টিকের বিভিন্ন সামগ্রী, প্রক্রিয়াজাত বিভিন্ন খাদ্য ও পানীয়, ধাতব, কাঠ ও প্লাস্টিকের আসবাবপত্র, মাছ, শুকনা মাছ, সিনথেটিক নিটেড ফেবরিক্স ইত্যাদি সামগ্রী বৈধভাবে আমদানি হচ্ছে।

অপরদিকে ত্রিপুরা রাজ্য থেকে আদা, হলুদ, জিরা, ক্রেপ পেপার, পেপার বোর্ড, স্ক্রেপ লোহা, কলা, আনারস, আনার, কমলা ইত্যাদি সামগ্রী রফতানি হচ্ছে।

রাজ্য সরকারের শিল্প ও বাণিজ্য দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী জানান, ত্রিপুরা থেকে রফতানির কারণে কাস্টম ডিউটি বাবদ ২০১৩-১৪ অর্থ বছরে ১৮ দশমিক ৯৭৪ কোটি রুপি আমদানি হয়েছে, ২০১৪-১৫ অর্থ বছরে আমদানি হয়েছে ২৬ দশমিক ৪৭৩২ কোটি রুপি এবং ২০১৫-১৬ অর্থ বছরে ২৭ দশমিক ৯৫৭০ কোটি রুপি আয় হয়েছে। সব মিলিয়ে গত তিন বছরে বাংলাদেশ থেকে কাস্টম ডিউটি বাবদ আয় হয়েছে ৭৩ দশমিক ৩২৭৬ কোটি রুপি।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৭
এসসিএন/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।