ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

টিএফডিপিসিএল লভ্যাংশের অর্থ দিল ত্রিপুরা সরকারকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
টিএফডিপিসিএল লভ্যাংশের অর্থ দিল ত্রিপুরা সরকারকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের হাতে চেক তুলে দেওয়ায় অনুষ্ঠান। ছবি: সুদীপ

আগরতলা: ত্রিপুরা ফরেস্ট ডেভলপমেন্ট অ্যান্ড প্লান্টেশন কর্পোরেশন লিমিটেড(টিএফডিপিসিএল) তাদের লভ্যাংশ থেকে ত্রিপুরা সরকারের শেয়ারের অংশ দিয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) আগরতলার মহাকরণে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মুখ্যমন্ত্রী মানিক সরকারের হাতে লভ্যাংশের শেয়ারের চেক ত‍ুলে দেন টিএফডিপিসিএল এর ম্যানেজিং ডিরেক্টর ড: অশোক কুমার। এ সময় ত্রিপুরা সরকারের বন দফতরের মন্ত্রী নরেশ জমাতিয়া উপস্থিত ছিলেন।

এদিন মোট ১৪ কোটি ২৪ লাখ রুপি'র চেক মুখ্যমন্ত্রীর হাতে ত‍ুলে দেওয়া হয় বলে জানান ড: অশোক কুমার। তিনি আরো জানান, ভারত সরকারকে তাদের শেয়ারের ৪৭ লাখ রুপি দেওয়া হবে।

তিনি বলেন, ত্রিপুরা রাজ্যে ১৯৭৬ সালে টিএফডিপিসিএল গঠিত হয়। এতে ত্রিপুরা সরকারের শেয়ার রয়েছে ৯৬ দশমিক ৭৯ শতাংশ। ভারত সরকারের শেয়ার রয়েছে ৩ দশমিক ২১ শতাংশ। মূলত বনকে ভিত্তি করে উন্নয়ন করা, বিশেষ করে রাজ্যের উপজাতি অংশের মানুষদের যুক্ত করে তাদের আর্থিক অবস্থার উন্নয়নের লক্ষে এটি গঠিত হয়। ২০০২ সাল থেকে তারা রাজ্যে রাবার চাষ শুরু করে। যা এখন সম্পূর্ণ লাভজনকভাবে চলছে। এই লভ্যাংশ থেকে ত্রিপুরা সরকারকে শেয়ার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এসসিএন/জেডএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।