ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

আগরতলা

বিশ্ব যক্ষ্মা দিবসে আগরতলায় বিভিন্ন কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
বিশ্ব যক্ষ্মা দিবসে আগরতলায় বিভিন্ন কর্মসূচি বিশ্ব যক্ষ্মা দিবসে আগরতলায় বিভিন্ন কর্মসূচি

আগরতলা: ‘সবাই এগিয়ে আসুন যক্ষ্মা রোগ নির্মূল করি’ প্রতিপাদ্যে আগরতলায় পালিত হয়েছে বিশ্ব যক্ষ্ম‍া দিবস। দিবসটি উপলক্ষে সভা-সমাবেশ ও সচেতনতামূলক শোভাযাত্রা আনুষ্ঠিত হয়।

শুক্রাবর (২৪ মার্চ) ত্রিপুরার রাজধানী আগরতলার কর্নেল চৌমুহনী এলাকার জাতীয় স্বাস্থ্য মিশন (এনএইচএম) কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে সভার সূচনা করেন এনএইচএম'র ত্রিপুরার মিশন ডিরেক্টর ড. এসকে যাদব।

এতে আরও উপস্থিত ছিলেন- ত্রিপুরা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের অধিকর্তা ডা. জে কে দেববর্মা, মিডিয়া অফিসার পারিজাত দত্ত প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যক্ষ্মা সম্পূর্ণ নিরাময় যোগ্য রোগ। এই রোগ নিয়ে কিছু মানুষের মধ্যে ভ্রান্ত ধারণা রয়েছে তা দূর করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

আনুষ্ঠান শেষে স্বাস্থ্য দফতরের কর্মীরা যক্ষ্মা দিবসে সচেতনতামূলক বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে একটি শোভাযাত্রা বের করেন।

ভারত সরকারের জাতীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরা শাখা এবং ত্রিপুরা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের যৌথ উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এসসিএন/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa