ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

টিবিএসই পরিচালিত উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
টিবিএসই পরিচালিত উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু টিবিএসই পরিচালিত উচ্চ মাধ্যমিক পরীক্ষা

আগরতলা: ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ (টিবিএসই) পরিচালিত ২০১৭ সালের উচ্চমাধ্যমিক, ফাজিল থিওলজি ও মাদ্রাসা কলা বিষয়ের পরীক্ষা বৃহস্পতিবার (২ মার্চ) শুরু হয়েছে। এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৬ হাজার ৩শ’ ৬৬ জন।

এর মধ্যে মাদ্রাসা থিওলজি পরিক্ষার্থীর সংখ্যা ১৪ জন ও মাদ্রাসা কলা বিভাগের ৯ জন। ছাত্র সংখ্যা ১৪ হাজার ১শ’ ৫০ জন এবং ছাত্রী সংখ্যা রয়েছে ১২ হাজার ২শ’ ১৬ জন।

সবচেয়ে বেশি পরীক্ষার্থী পশ্চিম জেলার। মোট ৭ হাজার ২শ’ ২০ জন। এদের মধ্যে এবছর একজন কারা আবাসিক পরীক্ষার্থী রয়েছে। পরীক্ষা চলবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত।

বৃহস্পতিবার (২ মার্চ) পরীক্ষা শুরুর আগে আগরতলার একাধিক কেন্দ্র ঘুরে দেখেন ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি অধ্যাপক মিহির লাল দেব।

পরিদর্শন শেষে তিনি সংবাদ মাধ্যমকে জানান, পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পর্ষদ তার সবধরনের ব্যবস্থা নিয়ে রেখেছে। শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পরীক্ষা কেন্দ্রগুলির বাইরে পর্যাপ্ত নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এসসিএন/এসআরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad