ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

ত্রিপুরায় পালিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-১৮ ৫:৩৬:০২ এএম
বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন অফিস/ ছবি: বাংলানিউজ

বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন অফিস/ ছবি: বাংলানিউজ

আগরতলা: আগরতলায় বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন ও ত্রিপুরা সরকার প্রথমবারের মতো যৌথভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করবে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন অফিসের অ্যাসিস্ট্যান্ট হাই-কমিশনার সাখাওয়াত হোসেন বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

এদিন সকালে রাজধানীর কুঞ্জবন এলাকার অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন অফিসে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও বাণী পাঠ করা হবে।

পরে আগরতলার উমাকান্ত একাডেমি প্রাঙ্গণ থেকে প্রভাত ফেরি শুরু হয়ে বিভিন্ন রাজপথ প্রদক্ষিণ করে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে এসে শেষ হবে। সেখানে অস্থায়ী শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদনের পর মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন শিল্প গোষ্ঠীর পাশাপাশি বাংলাদেশের পদাতিক শিল্প দলের সদস্যরা অংশ নেবেন।

ওই দিন বিকেলে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- ত্রিপুরা রাজ্যের শিক্ষা দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী, তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা, অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার সাখাওয়াত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসসিএন/আরআইএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14