bangla news

ত্রিপুরার ‘এডিসি’ এলাকায় ১২ ঘণ্টার হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-০৮ ১২:৫৭:২৯ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

আগরতলা: ‘ভারত সরকারের প্রস্তাবিত ‘নাগরিক বিল ২০১৬’ দেশের উপজাতি অংশের মানুষের স্বার্থের পরিপন্থী তাই এই প্রস্তাবিত বিলটি অবিলম্বে প্রত্যাহার করতে হবে।’

এই দাবিতে বুধবার (০৮ ফেব্রুয়ারি) ত্রিপুরা রাজ্যের উপজাতি স্বশাসিত এলাকায়(এ ডি সি) ১২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ত্রিপুরা রাজ্যের উপজাতি ভিত্তিক তিনটি রাজ্যনৈতিক দল আইএনপিটি, আইপিএফটি এবং এনসিটি দলের যৌথমঞ্চ অল ত্রিপুরা ইন্ডজেনাস রিজিওন্যাল পার্টি ফোরাম।

এদিন স্থানীয় সময় সকাল ৬টা থেকে তাদের হরতাল শুরু হয়েছে, তা চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তিন দলের সদস্যরা রাজ্যের এডিসি’র সদর দফতর খুমলুংসহ বিভিন্ন এলাকার রাস্তায় গাছের লগসহ বিভিন্ন সামগ্রী ফেলে অবরোধ করে হরতালের সমর্থনে পিকেটিং করছেন।

১২ ঘণ্টার হরতালের জেরে এদিন সকাল থেকে রাজ্যের বেশির ভাগ এডিসি এলাকায় কোন ধরনের যানবাহন চলছে না, দোকানপাটও খোলেনি।

হরতালকে ঘিরে রাজ্যের কোথাও যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তাঁর জন্য বিভিন্ন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, হরতালের বিরোধিতা করে রাজ্য জুড়ে ব্যাপক প্রচারণা চালায় শাসক সিপিআই (এম) দল। হরতালের বিরোধিতা করে রাজ্যের বিভিন্ন এলাকায় মিছিলসহ প্রচার করা হয়। 

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
এসসিএন/এসআরএস/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-02-08 00:57:29