ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাংলাদেশ-ভারত বাণিজ্য কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
বাংলাদেশ-ভারত বাণিজ্য কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন বাংলাদেশ-ভারত বাণিজ্য কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন, ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরা রাজ্যের ঊনকোটি জেলার কৈলাসহরের সীমান্তে ভারত-বাংলাদেশ বাণিজ্য কেন্দ্রের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজ্যের শিল্প ও বাণিজ্য দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী। এ সময় তার সঙ্গে ছিলেন, দুই বিধায়ক বীরজিৎ সিনহা ও টুনুবালা মালাকার, ঊনকোটি জেলা পরিষদের সভাধিপতি কল্পনা দেবনাথ, ভারতীয় সীমান্ত বাহিনীর (বিএসএফ) পানিসাগর সেক্টরের ডিআইজিডি কে শর্মা, ঊনকোটির ডিএম প্রমথ রঞ্জন ভট্টাচার্য্য প্রমুখ।

১২ কোটি ৬২ লাখ রুপি ব্যয়ে সাত একর জায়গার ওপর গড়ে উঠবে অত্যাধুনিক সুবিধা সম্পন্ন এই সীমান্ত বাণিজ্য কেন্দ্র। এখানে যাত্রীদের বিশ্রামের জায়গা, পণ্য উঠানো-নামানো এবং রাখার জন্য সুনির্দিষ্ট জায়গা, ব্যাংকের শাখা, বিএসএফ চৌকি ইত্যাদি ব্যবস্থা থাকবে।

অনুষ্ঠানে মন্ত্রী তপন চক্রবর্তী বলেন, আগামী দিনে এই স্থলবন্দরটি হবে রাজ্যের সবচেয়ে বড় বন্দর। একে কাজে লাগিয়ে ঊনকোটি জেলার মানুষের আর্থিক উন্নয়ন ঘটানো সম্ভব। যা হবে ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে তৃতীয় সুসংহত স্থল বন্দর।

এর আগে সিপাহীজলা জেলা ও আগরতলায় বাণিজ্য কেন্দ্র নির্মিত হয়েছে বলেও জানান মন্ত্রী।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
এসসিএন/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।