bangla news

গিনেস বুকে নাম তোলার চেষ্টা নিট’র শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-২৪ ৯:৫১:১৬ এএম
গিনেস বুকে নাম তোলার চেষ্টা নিট’র শিক্ষার্থীদের

গিনেস বুকে নাম তোলার চেষ্টা নিট’র শিক্ষার্থীদের

আগরতলা: ন্যাশনাল ইনস্টিটিউট অব আগরতলার (নিট) ৯শ’ ৫৪ জন ছাত্রছাত্রী একযোগে কাগজের নৌকা, মাছ ও চশমা তৈরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলার চেষ্টা করেছেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে তারা সবাই এক সঙ্গে বসে কাগজ দিয়ে বিশেষ কায়দায় ভাঁজ করে নৌকা, মাছ ও চশমা তৈরি করেন।
 
অনুষ্ঠানের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক সুমন দেব বাংলানিউজে জানান, নিট-এর টেবিল টেনিস কোর্টে বসে ওই তিনটি সামগ্রী তৈরির জন্য শিক্ষার্থীদের ১৮ মিনিট সময় দেওয়া হয়েছিলো। প্রতিটি সামগ্রী তৈরির জন্য সময় ছিলো ৬ মিনিট করে। পর্যবেক্ষকদের সামনেই বিশেষ পদ্ধতিতে ভাঁজ করে বেঁধে দেওয়া সময়ের মধ্যে সেগুলো তৈরি করতে হয়েছে শিক্ষার্থীদের।

তিনি জানান, ৯শ’ ৫৪ জন শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশ নিলেও নির্ধারিত সময়ের ভেতরে ৮শ’ ৫০ জন ছাত্র-ছাত্রী নিখুঁতভাবে নৌকা, মাছ ও চশমা তৈরি করতে সক্ষম হন।

ইতিমধ্যে রিপোর্ট গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলেও জানান অনুষ্ঠানের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক সুমন দেব।

এর আগে এক সঙ্গে ৭শ’ ৫০ জন মানুষ এ কাজ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তাদের নাম নথিভুক্ত করেছিলেন বলেও জানান তিনি।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী কিছু দিনের মধ্যে পুরাতন রেকর্ড ভেঙে নিট আগরতলার নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নথিভুক্ত হবে বলে আশা করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
এসসিএন/এসআরএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-01-24 09:51:16