ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

আগরতলা

ভূমিকম্পে ত্রিপুরায় মাটি ফেটে বেরুলো কালো বালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারী ৩, ২০১৭
ভূমিকম্পে ত্রিপুরায় মাটি ফেটে বেরুলো কালো বালি ভূমিকম্পে ত্রিপুরায় মাটির ফেটে বের হচ্ছে কালো বালি / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ভূমিকম্পের পর উৎপত্তিস্থল ত্রিপুরায় দেখা দিয়েছে নতুন আতঙ্ক। রাজ্যের বিভিন্ন স্থানে মাটি ফুঁড়ে বের হচ্ছে কালো বালি ও কাদা পানি। তবে কালো বালি বের বন্ধ হলেও রাতে পানি বের হওয়া থামেনি। এতে নষ্ট হচ্ছে সবজি ক্ষেত। বাড়ছে মানুষের আতঙ্ক।

মঙ্গলবার (৩ জানুয়ারি) ত্রিপুরারাজ্য জুড়ে যে ভূমিকম্প হয় তাতে ধলাই জেলার পাশাপাশি ব্যাপক ক্ষতি হয়েছে গোমতী জেলার কুমারঘাট মহকুমাতে।

এই মহকুমার মশাউলি, কাঞ্চনবাড়ী, দুধপুর, নালকাঁটা গ্রাম পঞ্চায়েত এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে বলে বাংলানিউজকে জানান ব্লক পঞ্চায়েত সমিতির সদস্য রাণা সিনহা।



তিনি জানান, এলাকার বিভিন্ন জায়গার মাটি ফেটে কালো রঙের বালি ও কাদা পানি বেরিয়েছে। ভূমিকম্প থেমে যাওয়ার কিছুক্ষণের মধ্যে বালি বের হওয়া বন্ধ হলেও রাত পর্যন্ত পানি বের হচ্ছে। এ ঘটনা দেখে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। বালি ও কাদা পানিতে বহু সবজি ক্ষেত নষ্ট হচ্ছে।
ভূমিকম্পে ত্রিপুরায় মাটির ফেটে বের হচ্ছে কালো বালি
এ ঘটনার পাশাপাশি বহু মাটির বাড়িতে ফাটল দেখা দিয়েছে। একটি বাড়ি ধসে পড়েছে বলেও জানান রাণা সিনহা। ‍

ইএমএসসি ভূমিকম্পের মাত্রা ৫ দশমিক ৫ বললেও ভারতের বিভিন্ন জরিপ সংস্থা থেকে এর মাত্রা ৫ দশমিক ৭ পর্যন্তও বলা হচ্ছে।

ত্রিপুরা আবহাওয়া অফিস জানায়, ভারতীয় সময় দুপুর ২টা ৩৮ মিনিট নাগাদ কেঁপে ওঠে গোটা রাজ্য। মাত্রা ৫ দশমিক ৭। উৎপত্তিস্থল রাজ্যের ধলাই জেলার ২৮ কিলোমিটার গভীরে।

** ভূমিকম্পে কাঁপলো সারাদেশ

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa