ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-২৭ ৮:০৫:৪৯ এএম
ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত/ ছবি: বাংলানিউজ

ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত/ ছবি: বাংলানিউজ

ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে জনশিক্ষা দিবস উপলক্ষে মিছিল ও সভার আয়োজন করে জনশিক্ষা দিবস উদযাপন কমিটি।

আগরতলা: ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে জনশিক্ষা দিবস উপলক্ষে মিছিল ও সভার আয়োজন করে জনশিক্ষা দিবস উদযাপন কমিটি।

প্যারাডাইস চৌমুহনী এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে এসে শেষ হয়। পরে রবীন্দ্র ভবনে এক সভা অনুষ্ঠিত হয়।

ত্রিপুরা রাজ্যের জনশিক্ষা আন্দোলনের অন্যতম তিন ব্যক্তি সাবেক মুখ্যমন্ত্রী দশরথ দেব, হেমন্ত দেব্বর্মা ও সুধন্য দেব্বর্মার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সভার সূচনা করেন ত্রিপুরা সরকারের কৃষি ও আদিম জাতি কল্যাণ দফতরের মন্ত্রী অঘোর দেববর্মা।প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

সভায় উপস্থিত ছিলেন আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা, সাংসদ জীতেন্দ্র চৌধুরী, সাবেক সাংসদ খগেন্দ দাস, বিধায়ক রতন দাস প্রমুখ।

মন্ত্রী অঘোর দেববর্মা ত্রিপুরা রাজ্যের জনশিক্ষা আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরে বলেন রাজন্য শাসিত ত্রিপুরা রাজ্যের আদিবাসী মানুষের শিক্ষার দাবিতে আন্দোলন গড়ে তোলেন সাবেক মুখ্যমন্ত্রী দশরথ দেব, হেমন্ত দেব্বর্মা ও সুধন্য দেব্বর্মা। এ জন্য তাদের জীবন বাঁচাতে পালিয়ে বেড়াতেও হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এসসিএন/আরআইএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-12-27 08:05:49