ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
bangla news

আগরতলায় ২১তম চলচ্চিত্র উৎসব শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-২৪ ১০:৩৩:৫২ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে সাত দিনব্যাপী ২১তম চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সপ্তাহব্যাপী এ চলচ্চিত্র উৎসব চলবে ৩০ ডিসেম্বর (শুক্রবার) পর্যন্ত।

আগরতলা (ত্রিপুরা): আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে সাত দিনব্যাপী ২১তম চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সপ্তাহব্যাপী এ চলচ্চিত্র উৎসব চলবে ৩০ ডিসেম্বর (শুক্রবার) পর্যন্ত।

আয়োজক সংস্থা সিনে ডেলভ’র পক্ষ থেকে জানা গেছে, এ বছর চলচ্চিত্র উৎসবে মোট ২৯টি ছবি প্রদর্শিত হবে।  

চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার, একাধিক বার চলচ্চিত্রে জাতীয় পুরস্কার প্রাপ্ত মনিপুর রাজ্যের চলচ্চিত্র পরিচালক হাওবাম পবন কুমার, আগরতলা পুন নিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা, কলকাতার বিখ্যাত চলচ্চিত্র পরিচালক রাজা সেন।

অনুষ্ঠানের শুরুতে আগরতলার শিল্পীরা নৃত্য পরিবেশন করে। উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রদর্শন করা হয় হাওবাম পবন কুমার পরিচালিত ছবি ‘লেডি অব দ্যা লেক’। ছবিটি মনিপুর রাজ্য তথা উত্তরপূর্ব ভারতের বিখ্যাত লোকটাল লেকের জেলেদের জীবন কাহিনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে।

এই ছবির আরও একটি বৈশিষ্ট্য হলো সব অভিনেতা-অভিনেত্রী বাস্তব জীবনেও জেলে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এসসিএন/জিপি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db