ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

বিজয় দিবসের সন্ধ্যায় আগরতলায় নানা অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১৭ ১:৪০:৩০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের ৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে আগরতলায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আগরতলা: বাংলাদেশের ৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে আগরতলায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় আগরতলা অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ত্রিপুরা বিধানসভার ডেপুটি স্পিকার পবিত্র কর, রাষ্ট্রদূত মোহম্মদ ওয়াহিদুর রহমান, ত্রিপুরা মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি অধ্যাপক মিহির দেব, বিশিষ্ট প্রাবন্ধিক স্বপন ভট্টাচার্য, বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সাখাওয়াত হোসেন।

চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর অতিথিরা ছবিগুলো ঘুরে দেখেন। প্রদর্শনীতে চোখে পড়ার মতো ছিলো সাধারণ মানুষের ভিড়।

সভায় বক্তারা, ভারত-বাংলাদেশ মৈত্রীর বিভিন্ন বিষয়সহ বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত সহ ত্রিপুরা রাজ্যের সহযোগিতার বিষয়টি আলোচনা করেন।

সভা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট শিল্পী দেবদাস চৌধুরী, হাবিবুর রহমান, এ কে এম সোরওয়ার্দী, আজহার কিশোর ও নার্গিস চৌধুরী সঙ্গীত পরিবেশন করেন।

সবশেষে বাংলাদেশ থেকে আগত পদাতিক নাট্যসংসদ’র শিল্পীরা পোড়ামাটি নাটকটি পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এসসিএন/ওএইচ/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-12-17 01:40:30