bangla news

নোট সমস্যা সমাধান চায় ত্রিপুরা টি ওয়ার্কার্স ইউনিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১৬ ২:২১:৩৬ পিএম
ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

কালো অর্থের দৌরাত্ম্য ঠেকাতে গত ৮ নভেম্বর পুরাতন ৫শ’ ও এক হাজার রুপি’র নোট বাতিলের ঘোষণা দেয় ভারত সরকার। আর সরকারের এমন সিদ্ধান্তে অন্যদের মতো বিপাকে পড়েছেন দেশের চা বাগান শ্রমিকরা।

আগরতলা: কালো অর্থের দৌরাত্ম্য ঠেকাতে গত ৮ নভেম্বর পুরাতন ৫শ’ ও এক হাজার রুপি’র নোট বাতিলের ঘোষণা দেয় ভারত সরকার। আর সরকারের এমন সিদ্ধান্তে অন্যদের মতো বিপাকে পড়েছেন দেশের চা বাগান শ্রমিকরা। 

জানা গেছে, নোট সমস্যার কারণে চা বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের মজুরি দিতে পারছেন না। ত্রিপুরা রাজ্যও এ সমস্যা থেকে বাদ যায়নি। ফলে রাজ্যের বিভিন্ন বাগানের শ্রমিকদের প্রায় চার সপ্তাহের মজুরি বাকি পড়ে আছে।

সমস্যা সমাধানের জন্য রাস্তায় নেমেছে ত্রিপুরা টি ওয়ার্কার্স ইউনিয়ন। শুক্রবার (১৬ ডিসেম্বর) ইউনিয়নের ঊনকোটি জেলার কৈলাসহর মহকুমা কমিটির তরফে জেলাশাসক’র বরাবর ডেপুটেশন দেওয়া হয়েছে।  

এদিন প্রথমে সংগঠনের সদস্যরা কৈলাসহরে বিশাল মিছিল করে। পরে কৈলাসহর মহকুমার মহকুমা শাসক’র (এসডিএম) কাছে ডেপুটেশন দেন।
 
ডেপুটেশনে ভারত সরকার শ্রমিকদের ব্যাংক খাতায় মজুরি দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তাকে সমর্থন জানিয়ে সব শ্রমিকদের ব্যাংক খাতা না খোলা পর্যন্ত নগদে শ্রমিকদের মজুরি দেওয়া এবং শ্রমিকদের বকেয়া মজুরি অবিলম্বে মিটিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানান ত্রিপুরা টি ওয়ার্কার্স ইউনিয়ন’র কৈলাসহর মহকুমা কমিটি’র সম্পাদক কৃষ্ণেন্দু চৌধুরী।
   
বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬ 
এসসিএন/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-12-16 14:21:36