bangla news

বাংলাদেশ সহকারী হাইকমিশনে উদযাপিত বিজয় দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১৬ ১:৩০:৫১ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ মিশনের সঙ্গে সঙ্গতি রেখে আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে পালিত হচ্ছে বাংলাদেশের ৪৫তম মহান বিজয় দিবস।

আগরতলা: শুক্রবার (১৬ ডিসেম্বর) বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ মিশনের সঙ্গে সঙ্গতি রেখে আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে পালিত হচ্ছে বাংলাদেশের ৪৫তম মহান বিজয় দিবস।

এদিন স্থানীয় সময় সকাল ৯টায় রাজধানীর কুঞ্জবন এলাকার সহকারী হাইকমিশন অফিসে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন সহকারী হাইকমিশনার সাখাওয়াত হোসেন। উপস্থিত ছিলেন প্রথম সচিব মোহাম্মদ মনিরুজামান, দ্বিতীয় সচিব মোহম্মদ ইকবাল হোসেন, সহকারী হাইকমিশনের অন্যান্য কর্মী এবং বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ব্যক্তিবর্গ, মুক্তিযুদ্ধের সময়ের বিশিষ্ট আলোকচিত্রী রবীন সেনগুপ্ত প্রমুখ।
জাতীয় পতাকা উত্তোলনের পর বাংলাদেশের জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপস্থিত সকলে। এরপর বাণী পাঠ করা হয়। রাষ্ট্রপতি আব্দুল হামিদের বাণী পাঠ করেন সহকারী হাইকমিশনার সাখাওয়াত হোসেন। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব মোহাম্মদ মনিরুজামান এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দ্বিতীয় সচিব মোহম্মদ ইকবাল হোসেন।

বাণী পাঠের মধ্য দিয়ে এদিনের প্রথম পর্বের অনুষ্ঠান শেষ হয়। সন্ধ্যায় আগরতলার রবীন্দ্রভবনে হবে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এসসিএন/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-12-16 01:30:51