ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

নোট বাতিলে ত্রিপুরার অর্থমন্ত্রীর প্রতিক্রিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
নোট বাতিলে ত্রিপুরার অর্থমন্ত্রীর প্রতিক্রিয়া ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতে পুরাতন ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলের কারণে দেশব্যাপী যে অচল অবস্থা সৃষ্টি হয়েছে সে জন্য উদ্বেগ প্রকাশ করেছেন ত্রিপুরা রাজ্যের অর্থমন্ত্রী ভানু লাল সাহা।

আগরতলা: ভারতে পুরাতন ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলের কারণে দেশব্যাপী যে অচল অবস্থা সৃষ্টি হয়েছে সে জন্য উদ্বেগ প্রকাশ করেছেন ত্রিপুরা রাজ্যের অর্থমন্ত্রী ভানু লাল সাহা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের কাছ এ উদ্বেগ প্রকাশ করেন তিনি।

ভানু লাল বলেন, ত্রিপুরা রাজ্যে পর্যাপ্ত পরিমাণে দুই হাজার রুপির নোট রয়েছে তবে এই নোটের চাহিদা কম। সব চেয়ে বেশি চাহিদা রয়েছে ৫০০ রুপির নোটের। কিন্তু এই নোটের যোগান কম রয়েছে। এর জন্য মানুষের সমস্যা হচ্ছে।

সমস্যার সমাধান হিসেবে দেশের সরকার ক্যাশলেস ট্রানজেকশনের কথা বলছে। এর জন্য সরকার দেশের মানুষের হাতে প্রচুর পরিমাণ ডেভিড কার্ড দিয়েছে।

এই বিষয়ে মন্ত্রী বলেন, দেশে এমন কিছু ক্ষুদ্র সবজি ব্যবসায়ী ও মাছ ব্যবসায়ী রয়েছে যাদের ব্যাংক একাউন্ট নেই। আবার মাছ বাজারের মতো জায়গায় ডেভিড কার্ড দিয়ে কেনার মতো ব্যবস্থা নেই।

অর্থমন্ত্রী আরও বলেন, রাজ্য সরকার সকল স্তরের সরকারি কর্মচারীদের বেতন দিয়ে দিয়েছে, কিন্তু নোটের সমস্যার কারণে তারা তা ব্যাংক থেকে তুলতে পারছেন না।

এ করণে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে। কালো রুপি সাদা করার ঘোষণার পেছনে রাজনৈতিক কারণ রয়েছে বলেও মত ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
এসসিএন/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।