bangla news

ত্রিপুরায় পালিত হচ্ছে বিশ্ব এইডস দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-০১ ৪:৩৬:৫০ এএম
.

.

বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে ত্রিপুরা রাজ্যেও নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে ‘বিশ্ব এইডস দিবস’। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ‘এইডস নিয়ে আলোচনা করুন ও এইডস প্রতিরোধ করুন’ স্লোগানকে স‍ামনে রেখে এ বছরের এইডস দিবস পালন করা হচ্ছে।

আগরতলা: বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে ত্রিপুরা রাজ্যেও নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে ‘বিশ্ব এইডস দিবস’।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ‘এইডস নিয়ে আলোচনা করুন ও এইডস প্রতিরোধ করুন’ স্লোগানকে স‍ামনে রেখে এ বছরের এইডস দিবস পালন করা হচ্ছে।

সাধারণ মানুষের মধ্যে এই রোগের বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রাজধানীর আগরতলায় একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি উমাকান্ত ময়দান থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় উপস্থিত ছিলেন- ত্রিপুরা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের মন্ত্রী বাদল চৌধুরী, যুব ক্রীড়া ও সংখ্যা লঘু উন্নয়ন দফতরের মন্ত্রী সহিদ চৌধুরী, আগরতলা পুর নিগমের মেয়র ড. প্রফুল্লজিৎ সিংহা, এডিসি’র মুখ্য নির্বাহী সদস্য রাধাচরণ দেব্বর্মা ও অলিম্পিকে অংশ গ্রহণকারী জিমনাস্ট দীপা কর্মকার প্রমুখ।

দিবসটি উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এতে বক্ত‍ারা বলেন, এটি হলো সচেতনতার বিষয়। সচেতন থাকলে এই মরণ ব্যাধি এইডস থেকে রক্ষা পাওয়া সম্ভব।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক শুভ্রজিৎ ভট্টাচার্য্য। ত্রিপুরা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটি ও জাতীয় সেবা প্রকল্পের ত্রিপুরা শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

বেলুন উড়িয়ে ও সাদা বোর্ডে এইডস’র সম্পর্কে সচেতনতা বার্তা লেখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের মন্ত্রী বাদল চৌধুরীসহ উপস্থিত অতিথিরা।

রাজধানীর বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীর, বিএসএফ ও সিআরপিএফ বাহিনীর জওয়ানসহ সাধারণ মানুষও র‍্যালিতে অংশ নেন।

আগরতলার পাশাপাশি রাজ্যের প্রায় প্রতিটি মহকুমাতেও বিশ্ব এইডস দিবসের নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
এসসিএন/জিপি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-12-01 04:36:50