ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় রুপি’র সমস্যা অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
ত্রিপুরায় রুপি’র সমস্যা অব্যাহত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিপুরায় রুপির সমস্যা এখনো অব্যাহত রয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাহকরা। বৃহস্পতিবার (১০ নভেম্বর) দিবাগত রাত ১২টার পর থেকে সব ব্যাংকের এটিএম কাউন্টারে পাওয়ার কথা থাকলেও পাওয়া যায়নি।

আগরতলা: ত্রিপুরায় রুপির সমস্যা এখনো অব্যাহত রয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাহকরা। বৃহস্পতিবার (১০ নভেম্বর) দিবাগত রাত ১২টার পর থেকে সব ব্যাংকের এটিএম কাউন্টারে পাওয়ার কথা থাকলেও পাওয়া যায়নি।

শুক্রবার (১১ নভেম্বর) বিভিন্ন এটিএম কাউন্টারের সামনে এমন ক্ষোভ প্রকাশ গ্রাহকদের।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাতে ভারতে পুরাতন ৫০০ ও ১০০০ রুপি বাতিল ঘোষণা করা হয়।   এ সময় বলা হয়েছিলো বৃহস্পতিবার (১০ নভেম্বর) দিবাগত রাত ১২টা থেকে এটিএম কাউন্টারে পাওয়া যাবে নতুন ৫০০ ও ১০০০ রুপি।

নতুন রুপি পাওয়া তো দূরের কথা শুক্রবার (১১ নভেম্বর) দুপুর পর্যন্ত ত্রিপুরার রাজধানী আগরতলার বিভিন্ন এলাকার ব্যাংকের এটিএম বুথ বন্ধ দেখা যায়।

একই অবস্থা রাজ্যের অন্য মহকুমাগুলোতেও। কখন খুলবে এটিএম এই অপেক্ষায় সাধারণ মানুষ হন্যে হয়ে ঘুরছে।

এদিকে প্লেনে করে কিছু নতুন রুপি আগরতলার বিভিন্ন ব্যাংকে এসেছে। সকাল থেকে সাধারণ মানুষ বিভিন্ন ব্যাংকের সামনে নতুন রুপি নেওয়ার জন্য লাইন দেন।
ইউবিআই শাখা থেকে এদিন বণ্টন করা হয়েছে নতুন রুপি। তবে তা চাহিদার তুলনায় খুব সামান্য বলে মত ব্যাংক কর্মচারীসহ সাধারণ মানুষের।

ব্যাংক কর্মচারীরা বলেন, বণ্টন শুরুর কিছুক্ষণের মধ্যে শেষ হয়ে যায় নতুন রুপি। এমনকি পুরাতন ১০০ রুপিসহ খুচরা রুপি দিয়েও গ্রাহকদের চাহিদা মেটাতে পারছেনা ব্যাংক কর্তৃপক্ষ।

ব্যাংক কর্মকর্তারা জানান, এই পরিস্থিতি স্বাভাবিক হতে আরও বেশ কিছু দিন সময় লাগবে।

এদিকে রুপির সমস্যায় নাজেহাল সাধারণ মানুষ। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বাজার থেকে ক্রয় করতে পারছেন না। যার ফলে দুর্ভোগে পড়তে হচ্ছে অনেককে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এসসিএন/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।