ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আগরতলা

পুরাতন রুপি বাতিল রাজনৈতিক নাটক: মানিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
পুরাতন রুপি বাতিল রাজনৈতিক নাটক: মানিক  ছবি: বাংলানিউজ

ভারত সরকারের পুরাতন ৫শ ও এক হাজার রুপি বাতিল করার সিদ্ধান্তের বিরোধে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার।

আগরতলা: ভারত সরকারের পুরাতন ৫শ ও এক হাজার রুপি বাতিল করার সিদ্ধান্তের বিরোধে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার। বলেছেন, পুরাতন রুপি বাতিল আসলে রাজনৈতিক নাটক।

বুধবার (০৯ নভেম্বর) রাতে মহাকরণে নিজ অফিসে সাংবাদিকদের কাছে মুখ্যমন্ত্রী বলেন, কালো রুপি রুখতে, জাল রুপির কারবার বন্ধ করা, সন্ত্রাসবাদীদের অবৈধ লেনদেন বন্ধ করা এবং দুর্নীতি রোধের উদ্দেশ্যে পুরাতন ৫শ ও এক হাজার রুপি বাতিল করা হয়েছে বলে ভারতের প্রধানমন্ত্রী জানিয়েছেন। কিন্তু এগুলোর সঙ্গে বাস্তবের কোনো মিল থাকবে না। যারা কালো রুপি জমা করেন তারা বাড়িতে ৫শ ও এক হাজার রুপি জমা করেন না।  

তিনি বলেন, নির্বাচনের আগে বর্তমান সরকারের লোকজন বলেছিলেন তারা যদি ক্ষমতায় আসেন তবে তারা বিদেশে লুকিয়ে রাখা কালো রুপি দেশে ফিরিয়ে আনবেন ও দেশের প্রতিটি নাগরিকের ব্যাংক খাতে তা বিলিয়ে দেওয়া হবে। কিন্তু এখন কীভাবে বিদেশে লুকিয়ে রাখা কালো রুপি ফিরিয়ে আনা হবে এ বিষয়ে কোনো কথা বলা হচ্ছে না।  

তিনি আরও বলেন, দেশের বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। দেশে বেকার বেড়েছে, প্রতিদিন দ্রব্যমূল্য বাড়ছে, কর্মসংস্থান হচ্ছে না। এই অবস্থায় দেশবাসী প্রচণ্ডভাবে ক্ষুব্ধ, দেশবাসীর দৃষ্টি অন্যদিকে ঘুরিয়ে দিতেই দেশের সরকার এই নাটক করেছে।  

বাংলাদেশ সময়: ০৬১০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এসসিএন/এসএনএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।