ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাতিল ঘোষণা, তবুও ৫০০ ও ১০০০ রুপি চলছে ত্রিপুরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
বাতিল ঘোষণা, তবুও ৫০০ ও ১০০০ রুপি চলছে ত্রিপুরায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারত সরকার পুরাতন ৫০০ ও ১০০০ রুপিকে বাতিল বলে ঘোষণা করেছে। এর জেরে সারাদেশের মতো ত্রিপুরা রাজ্যেও সাধারণ মানুষসহ ব্যবসায়ী মহলে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

আগরতলা: ভারত সরকার পুরাতন ৫০০ ও ১০০০ রুপিকে বাতিল বলে ঘোষণা করেছে। এর জেরে সারাদেশের মতো ত্রিপুরা রাজ্যেও সাধারণ মানুষসহ ব্যবসায়ী মহলে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

বুধবার (৯ নভেম্বর) রাজধানী আগরতলার মহারাজগঞ্জ বাজার, বটতলা বাজার, লেক চৌমুহনী বাজারসহ অন্যান্য বাজারে আসা ক্রেতা-বিক্রেতাদের মধ্যে আলোচনায় লক্ষ্য করা যায় রুপি বাতিলের বিষয়টি।

মহারাজগঞ্জ বাজারে আসা অনেক ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, তারা পুরাতন ৫০০ ও ১০০০ রুপি গ্রহণ করছেন।

সরকার যে নোট বাতিল ঘোষণার পরও নিচ্ছেন কেন? এর উত্তরে তারা বলেন, হঠাৎ করে তা বাতিল করা হয়েছে। এতে ক্রেতা বাজারে এসে সমস্যায় পড়েছেন, তাদের সহায়তার জন্য পুরাতন নোট গ্রহণ করা হচ্ছে। আবার কিছু কিছু ব্যবসায়ী জানান, তারা বাতিল করা রুপি গ্রহণ করছেন না। তবে তাদের সংখ্যা কম।

মহারাজগঞ্জ বাজারে আসা অনেক ক্রেতা জানান, ব্যবসায়ীরা পুরাতন ৫০০ ও ১০০০ রুপি না নিতে চাওয়ায় তাদের সমস্যায় পড়তে হচ্ছে। এদিকে, এটিএম সেবা সাময়িক সময়ের জন্য স্থগিত রয়েছে তাই বাজারে আসা ক্রেতারা অন্য রুপির নোটও সংগ্রহ করতে পারছেন না।

কালো রুপি রোধে সরকারের এই পদক্ষেপকে স্বাগত জানাচ্ছেন ক্রেতা-বিক্রেতা সবাই। তারা মেনে নিচ্ছেন, সাময়িক অসুবিধা হলেও আগামী এক দুই দিনের মধ্যে এই সমস্যা মিটে যাবে।

বাজারের অন্যান্য দিনের তুলনায় ক্রেতাদের সংখ্যা অনেক কম বলে জানান, মহারাজগঞ্জ বাজারের ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এসসিএন/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।