bangla news

শীত না এলেও লেপ সেলাইয়ে ব্যস্ত আগরতলার জাহিদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৭ ২:৩৯:০১ এএম
ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ঋতুচক্রের নিয়মে শরৎ বিদায় নিয়েছে, চলছে হেমন্ত। প্রকৃতির নিয়ম মেনে এখন সকাল-বিকেল হালকা হিমেল হাওয়া দোলা দেওয়ার কথা। কিন্তু ত্রিপুরার রাজধানী আগরতলাসহ অন্যান্য এলাকায়...

আগরতলা: ঋতুচক্রের নিয়মে শরৎ বিদায় নিয়েছে, চলছে হেমন্ত। প্রকৃতির নিয়ম মেনে এখন সকাল-বিকেল হালকা হিমেল হাওয়া দোলা দেওয়ার কথা। কিন্তু ত্রিপুরার রাজধানী আগরতলাসহ অন্যান্য এলাকায় সকাল-বিকেলে দুয়েক বিন্দু শিশির দেখা গেলেও হিমেল হাওয়ার পরশ এখনো গায়ে লাগেনি।

শীতের আগমনের আভাস এখনো পাওয়া না গেলেও ভিন রাজ্যের লেপ-তোষক প্রস্ততকারকরা আগরতলায় পৌঁছে গেছেন ও বিভিন্ন মহল্লায় দোকান সাজিয়ে বসেছেন।  

বিহার রাজ্য থেকে আগরতলার বিটারবন এসে দোকান খুলেছেন জাহিদ হোসেন। দোকানে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। বাংলানিউজকে বলেন, গত ১৫ বছর ধরে তিনি এখানে শীতের মৌসুমে দোকান সাজান। লেপ সেলাই করতে করতে জানান, ইতিমধ্যে প্রায় ২০টি লেপ ও তোষক তৈরির অর্ডার পেয়েছেন।
 
শীত আগমনের তেমন কোনো বার্তা নেই, এর মধ্যে এতগুলো অর্ডার, এমন প্রশ্নে জাহিদ হোসেন বলেন, সবক’টি অর্ডারই বিয়ের। হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে মেয়ের বিয়েতে বাবার বাড়ি থেকে নতুন লেপ-তোষক দেওয়ার রীতি প্রচলিত। আসন্ন বিয়ের মৌসুম ঘিরে তাই এতগুলো অর্ডার পাওয়া গেছে।
 
তবে জাহিদ হোসেনের আশা, কিছুদিন পরই ঝাঁকিয়ে বসবে শীত। তখন চাহিদা বাড়বে লেপ-তোষকের। কেননা গত ১৫ বছর ধরে তিনি এমনটাই দেখে আসছেন।  

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
এসসিএন/জেডএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-10-27 02:39:01