ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় জাতীয় শোক দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
আগরতলায় জাতীয় শোক দিবস পালিত

আগরতলা(ত্রিপুরা): বাংলাদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশের মিশনের সঙ্গে সামঞ্জস্য দেখে মঙ্গলবার (১৫ আগস্ট) আগরতলায়  পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস।

আগরতলাস্থিত বাংলাদেশ সরকারি হাই কমিশনের উদ্যোগে আয়োজিত এদিনের অনুষ্ঠানটি মূলত দুই পর্বে অনুষ্ঠিত হয়।

প্রথম পর্বে সরকারি হাই কমিশন অফিস প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

দ্বিতীয় পর্বে রাজধানীর একটি বেসরকারি হোটেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শাহাদত বরণকারী সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। এরপর বাংলাদেশের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীবর্গের লিখিত বাণী পাঠ করা হয়। শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত সবাই।  

এরপর জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপস্থিত সবাই। বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং কর্মধারার ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সবশেষে এদিনের অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভারত সরকারের সামাজিক ন্যায়বিচার এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, বাংলাদেশের সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান, ত্রিপুরা সরকারের অ্যাডভোকেট জেনারেল সিদ্ধার্থ শংকর দেব, ত্রিপুরা রাজ্যের আইন সচিব বিশ্বজিৎ পালিত, সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ, প্রথম সচিব এবং মিশন প্রধান রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব আল আমিনসহ মিশনের অন্যান্য কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিগণ।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এসসিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।