ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

মোদি সরকার কৃষক বিরোধী: হান্নান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
মোদি সরকার কৃষক বিরোধী: হান্নান

আগরতলা (ত্রিপুরা): ভারতবর্ষ বর্তমানে কৃষি সংকটের মধ্য দিয়ে চলছে। এতে দেশটিতে প্রতিদিন গড়ে ৫২ জন কৃষক আত্মহত্যা করতে বাধ্য হচ্ছেন।

স্বাধীনতার পর ভারতে সবচেয়ে বেশি কৃষক বিরোধী সরকার নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি। দলটি কৃষকদের বঞ্চিত করে পুঁজিপতিদের স্বার্থ রক্ষার জন্য কাজ করছে বলে অভিযোগ করেছেন বামফ্রন্ট সমর্থিত সংঘটন ‘সারা ভারত কৃষক সভা’র সম্পাদক হান্নান মোল্লা।

সোমবার (২৪ জুলাই) আগরতলার মেলার মাঠ এলাকায় সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটির নব নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। সেখানে যোগ দিয়ে এ অভিযোগ করেন কৃষক নেতা হান্নান।

তিনি বলেন, কৃষকদের দাবি আদায়ের লক্ষ্যে আমাদের আন্দোলন জারি থাকবে। আমরাই একমাত্র সংঘটন যারা সব সময় কৃষক এবং কৃষি শ্রমিকদের জন্য কাজ করে। কৃষকদের স্বার্থ সম্বলিত বিভিন্ন দাবিতে আগামী ২৭, ২৮ এবং ২৯ নভেম্বর ভারতের প্রতিটি রাজ্যের রাজধানীতে আন্দোলন কর্মসূচি করা হবে বলেও জানান তিনি।

সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটির নব নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক পবিত্র কর প্রমুখ। নতুন ভবনের অনুষ্ঠানিক উদ্বোধনের পর দেশের সার্বিক পরিস্থিতি ও কৃষকদের বর্তমান অবস্থা সম্পর্কে অভিমত ব্যক্ত করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এসসিএন/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।