ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

নিরাপত্তার দাবিতে ত্রিপুরা মহিলা সংগ্রাম পরিষদের ডেপুটেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
নিরাপত্তার দাবিতে ত্রিপুরা মহিলা সংগ্রাম পরিষদের ডেপুটেশন

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরায় বসবাসরত নারীদের নিরাপত্তার দাবিতে সোমবার (১৫ মে) বিক্ষোভ এবং ডেপুটেশন কর্মসূচি পালন করে ত্রিপুরা মহিলা সংগ্রাম পরিষদ।

এদিন তারা আগরতলার আখাউড়া রোডের পুলিশ মহা-নির্দেশকের (ডি জি) অফিসের সামনে এ বিক্ষোভ প্রদর্শন করে ও ডেপুটেশন দেয়।

সেই সঙ্গে তারা দাবি জানান, মহিলা অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

ত্রিপুরা মহিলা সংগ্রাম পরিষদের পক্ষে রিজিয়া খাতুন বলেন, ত্রিপুরা রাজ্যে স্কুল কলেজের ছাত্রী থেকে শুরু করে সব স্তরের নারীরা আজ চরম নিরাপত্তাহীন। পরিস্থিতি এমন পর্যায়ে গেছে যে, চলন্ত গাড়িতে কলেজ ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করা হচ্ছে। পথে-ঘাটে কর্মস্থলে যৌন নির্যাতনের শিকার হচ্ছেন নারীরা। এমনও দেখা যাচ্ছে, পরিবারের ভেতরেও নারীরা নিরাপদ নয়। গার্হস্থ্য হিংসাও বাড়ছে মারাত্মকভাবে। এ পরিস্থিতিতে থানা পুলিশ যে ধরনের ভূমিকা নেওয়ার কথা, প্রায়ই তা নিচ্ছে না।

তাই ত্রিপুরা মহিলা সংগ্রাম পরিষদ চায় সংঘবদ্ধ ধর্ষণ ও নারীদের ওপর সংগঠিত প্রতিটি ঘটনায় যাতে পুলিশ কঠোর অবস্থান নেয়। যেন কোনোভাবেই আইনের ফাঁক দিয়ে ধর্ষক কিংবা নারী নির্যাতনকারীরা রেহাই না পায়। এক্ষেত্রে পুলিশের কঠোর ও নিরপেক্ষ পদক্ষেপ গ্রহণের দাবি জানাই। একই সঙ্গে নারী নির্যাতন ঠেকাতে পঞ্চায়েত স্তর পর্যন্ত বৈধ ও ক্ষমতা সম্পন্ন ভিজিল্যান্স কমিটি গঠনেরও দাবি জানাই।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।