ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় নেতাজির জন্মতিথি যথাযোগ্য মর্যাদায় উদযাপিত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
ত্রিপুরায় নেতাজির জন্মতিথি যথাযোগ্য মর্যাদায় উদযাপিত 

আগরতলা (ত্রিপুরা):  ভারতের মহান স্বাধীনতা সংগ্রামী নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মদিন ২৩ জানুয়ারি। প্রতি বছরের মতো এবছরও সোমবার (২৩ জানুয়ারি) ভারতজুড়ে মহান এই স্বাধীনতা সংগ্রামীর জন্ম দিবস উদযাপন করা হয়।

 

ত্রিপুরা রাজ্যও এর বাইরে ছিল না। সরকারি এবং বেসরকারি উদ্যোগে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয় রাজ্যে।

ত্রিপুরা রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় রাজধানী আগরতলার নেতাজী সুভাষ বিদ্যানিকেতনে। রাজ্যে যেহেতু নির্বাচনী আচরণবিধি জারি রয়েছে তাই এ বছরের অনুষ্ঠানে কোনো জনপ্রতিনিধি উপস্থিত থাকতে পারেননি। জনপ্রতিনিধিরা উপস্থিত না থাকলেও যথাযোগ্য মর্যাদায় বিদ্যালয় প্রাঙ্গণে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পাশাপাশি প্রতিবছরের মতো এবছরও ছাত্রছাত্রীরা শোভাযাত্রা এবং ট্যাবলু নিয়ে বের হন।  

এ বছরের এই ট্যাবলুতে উঠে আসে স্বাধীনতার নানা বিষয়। ছিল দেশপ্রেম থেকে শুরু করে বর্তমান সময়ে কোভিড মহামারিতে যারা অক্লান্ত পরিশ্রম করে এই দেশকে রক্ষা করেছেন তাদের বিষয়গুলো।  

শোভাযাত্রাটি রাজধানী আগরতলার বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। তা দেখতে রাস্তার দুই পাশে প্রচুর মানুষের ভিড় হয়েছিল।

রাজ্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, ক্লাব ও সামাজিক সংস্থার উদ্যোগেও নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিন উদযাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।