ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বিজেপির জনজাতি মোর্চার উদ্যোগে রাজভবন অভিযান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
বিজেপির জনজাতি মোর্চার উদ্যোগে রাজভবন অভিযান 

আগরতলা (ত্রিপুরা): তিপ্রামথা দল পরিচালিত ত্রিপুরা উপজাতি স্বশাসিত জেলা পরিষদে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে এ ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে ত্রিপুরা প্রদেশ বিজেপির জনজাতি মোর্চা।

এ আহ্বানে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাজ ভবন অভিযান কর্মসূচি পালন করা হয়েছে।

 

এদিন রাজধানী আগরতলার তুলসীবতী স্কুলের সামনে থেকে এক মিছিল নিয়ে বের হন কর্মীসমর্থকরা। মিছিলটি রাজধানীর বিভিন্ন রাস্তা পরিক্রমা করে ও ভিআইপি রোড ধরে কুঞ্জবন এলাকার গান্ধীমূর্তি সামনে এসে শেষ হয়। এখানে একটি সভার আয়োজন। এই সভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা, ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচাৰ্য, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মণ, প্রদেশ সহ-সভানেত্রী পাতাল কন্যা জমাতিয়া, মন্ত্রী রামপদ জমাতিয়া, শান্তনা চাকমা, এম পি রেবতী ত্রিপুরা, জনজাতি মোর্চার সভাপতি বিকাশ দেববর্মা, সহ সভানেত্রী উত্তরা দেববর্মা প্রমুখ। সভা থেকে এক প্রতিনিধি দল রাজ ভবনে গিয়ে রাজ্যপালের হাতে তাদের দাবি সনদ তুলে দেন। এদিনের এই কর্মসূচিতে রাজ্যের বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার কর্মী সমর্থক উপস্থিত হয়েছিল।

সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা বলেন, দেশের জনজাতি অংশের মানুষের প্রকৃতি উন্নয়নের জন্য কাজ করছে বিজেপি। শেষের সর্বেচ্চ রাষ্ট্রপতির পদে একজন জনজাতি নারীকে বসিয়েছেন। ত্রিপুরা রাজ্যের উপজাতি অংশের মানুষের উন্নয়নের জন্য একমাত্র বিজেপি সরকার কাজ করছে। ২০টি জনজাতি গুষ্টি রয়েছে রাজ্যে, তাদের প্রতিনিধিত্ব বাড়ানোর জন্য উপজাতি স্বশাসিত জেলা পরিষদের আসন সংখ্যা ২৮টি থেকে বাড়িয়ে ৫০টি করার জন্য বিজেপি সরকারের তরফে কেন্দ্র সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। ২০২৩ বিধানসভা নির্বাচনে বিজেপি আরও বেশি আসন নিয়ে ক্ষমতায় প্রতিষ্ঠিত হচ্ছে। এক্ষেত্রে জনজাতীয় অংশের মানুষের বড় ভূমিকা থাকবে বলেও জানান।  

তিনি আরও বলেন, এদিন শুধু জনজাতি মোর্চার কর্মীরা এসেছেন। তাতেই বিরোধী শিবিরে কম্পন শুরু হয়েছে। বিজেপির মোট ৭টি শাখা সংঘঠন রয়েছে। এছাড়াও অনেক সংঘটন রয়েছে। এসব বিরোধীরা কল্পনাও করতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।