ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়লো 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ত্রিপুরায় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়লো 

আগরতলা (ত্রিপুরা): ২০২৩ বিধানসভা নির্বাচনের আগে ত্রিপুরা রাজ্য সরকার কর্মচারীদের মন জয় করতে বিশেষ চমক দিলো। সরকারি কর্মচারীদের জন্য ১২ শতাংশ মহার্ঘ ভাতা (ডিএ) ঘোষণা করা হয়েছে।

 

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বছরের শেষ লগ্নে সরকারের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়।  

মহাকরণে এক সংবাদ সম্মেলন করে মহার্ঘ ভাতার ঘোষণা দেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। তিনি বলেন, ২০২২ সালের ডিসেম্বর মাস থেকে এই বর্ধিত বেতন কাঠামো কার্যকর হবে এবং ২০২৩ সালের জানুয়ারি মাসের বেতনের সঙ্গে কর্মচারীরা বাড়তি বেতন রাশি পেয়ে যাবেন। চাকরিরত কর্মচারীদের পাশাপাশি অবসরপ্রাপ্ত পেনশন ভোগীরাও এই সুবিধা পাবেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এর ফলে রাজ্যের ১ লাখ ৪ হাজার ৬০০ নিয়মিত কর্মচারী এবং ৮০ হাজার ৮০০ অবসরপ্রাপ্ত কর্মচারী এবং তাদের পরিবার আর্থিক ভাবে লাভবান হবেন।
এই বর্ধিত বেতন দেওয়ার জন্য রাজ্য সরকারের প্রতি বছর বাড়তি ১৪,৪০ কোটি রুপি প্রয়োজন হবে। সব মিলিয়ে ১ লাখ ৯৪ হাজার কর্মচারী এবং অবসরপ্রাপ্ত কর্মচারীর পরিবার লাভবান হবেন। নিয়মিত কর্মচারীদের পাশাপাশি রাজ্য সরকারের সব স্তরের অনিয়মিত কর্মচারীদের বেতন নির্দিষ্ট হারে বাড়ানো হয়েছে।

এদিনের এই সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন উপ-মুখ্যমন্ত্রী তথা অর্থ দপ্তরের মন্ত্রী যীষ্ণু দেব বর্মন, রাজ্যের মুখ্য সচিবসহ অন্যান্য কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।