ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

১৬ দফা দাবি নিয়ে ত্রিপুরা সরকারি কর্মচারী ফেডারেশনের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
১৬ দফা দাবি নিয়ে ত্রিপুরা সরকারি কর্মচারী ফেডারেশনের কর্মসূচি ১৬ দফা দাবি নিয়ে ত্রিপুরা সরকারি কর্মচারী ফেডারেশনের কর্মসূচি

আগরতলা (ত্রিপুরা): ১৬ দফা দাবিকে সামনে রেখে শনিবার (২৪ ডিসেম্বর) আগরতলায় চার ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করল কংগ্রেস সমর্থিত ত্রিপুরা সরকারি কর্মচারী ফেডারেশন।

রাজধানী আগরতলার পোস্ট অফিস চৌমুনি এলাকার ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে এদিন দুপুর থেকে গণ অবস্থান কর্মসূচি পালন করে তারা।

এ দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহাসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা।

১৬ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- সপ্তম কেন্দ্রীয় বেতন কমিশনের রিপোর্ট হুবহু রাজ্যের কার্যকরি করতে হবে। বকেয়া ৩০ শতাংশ মহার্ঘ ভাতা অবিলম্বে নগদে দিতে হবে। সব দপ্তরে সুষ্ঠু বদলি নীতি চালু করতে হবে। সব দপ্তরে অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ করতে হবে। টেট উত্তীর্ণ বেকারদের নিয়মিত বেতনক্রমে নিয়োগের ব্যবস্থা করতে হবে। রাজ্যের প্রত্যেকটি বিদ্যালয়ে মধ্যাহ্ন ভোজন প্রকল্পে নিয়োজিত পাঁচক এবং সহকারীদের মাসিক ভাতা ১৫০০ রুপি থেকে বৃদ্ধি করে ৫০০০ রুপি করতে হবে। বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে ইত্যাদি।

গণ অবস্থানে উপস্থিত প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা বলেন, ত্রিপুরা রাজ্যে একমাত্র কংগ্রেসের কর্মচারীদের জন্য চিন্তা করে। তাদের সমর্থিত শাখা সংগঠন যে সব দাবির ভিত্তিতে এদিন গণ অবস্থান করছে। কর্মচারীদের ন্যায্য দাবি পূরণের জন্য আগামী দিনে তারা আন্দোলন করবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।