ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের নতুন সভাপতি পীযূষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের নতুন সভাপতি পীযূষ 

আগরতলা (ত্রিপুরা): জল্পনার অবসান, অবশেষে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস দলের সভাপতি হিসেবে পীযূষ কান্তি বিশ্বাসের নাম ঘোষণা করল দল।  

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে আগরতলার শিবনগর এলাকার প্রদেশ তৃণমূল কংগ্রেস ভবনে এক সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলের ত্রিপুরা রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

 

তিনি আরও বলেন, দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দিল্লিতে পীযুষ কান্তি বিশ্বাস তৃণমূল কংগ্রেস দলে যোগ দিয়েছেন। এরপর তাকে ত্রিপুরা প্রদেশের সভাপতি হিসেবে মনোনীত করা হয়। তার সঙ্গে আরও বেশ কয়েকজন নেতা নেত্রী কংগ্রেস দল ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েছেন বলে জানান।

তিনি আরও জানান, খুব দ্রুত ত্রিপুরা রাজ্যে আসছেন দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর আসবেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিনের সাংবাদিক সম্মেলনে রাজীব বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন নবনিযুক্ত সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস, দলের নেত্রী এবং সাংসদ সুস্মিতা দেবসহ অন্যান্য নেতারা। ঘোষণার পর নবনিযুক্ত সভাপতিকে দলের উত্তরীয় দিয়ে বরণ করে নেন উপস্থিত অন্যান্য নেতারা।

সভাপতি হিসেবে নিযুক্ত হওয়ার পর পীযূষ কান্তি বিশ্বাস নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, ত্রিপুরার শাসন ক্ষমতা থেকে বিজেপিকে হঠাৎ এসব কম হবে তৃণমূল কংগ্রেস। এ বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় খুব আন্তরিক। তাই তিনি তৃণমূল কংগ্রেস দলে যোগদান করেছেন।

সংবাদ সম্মেলনের পর উপস্থিত নেতাকর্মীরা নবনিযুক্ত সভাপতিকে নিয়ে শহরে একটি মিছিলের আয়োজন করে। পীযূষ কান্তি বিশ্বাস ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দলের সভাপতি হিসেবে দায়িত্ব সামলেছেন। এরপর তিনি একটি আঞ্চলিক দলও গঠন করেছিলেন। তিনি পেশায় একজন আইনজীবী।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।