ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

শুরু হলো ত্রিপুরার শিল্প-বাণিজ্য মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
শুরু হলো ত্রিপুরার শিল্প-বাণিজ্য মেলা

আগরতলা (ত্রিপুরা): শুরু হলো ৩৩তম ত্রিপুরা শিল্প ও বাণিজ্য মেলা -২০২২। শনিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় এর অনুষ্ঠানিক উদ্বোধনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্নি নির্বাপক দপ্তরের মন্ত্রী রাম প্রাসাদ পাল, ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিঙ্কু রায়, বিধায়িকা মিমি মজুমদার, ত্রিপুরা চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তুষ সাহা, পশ্চিম জিলা পরিষদের চেয়ারপার্সন অন্তরা দেব সরকার ও আগরতলার বাংলাদেশ সহকারী হাই কমিশনের প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী রাম প্রাসাদ পাল বলেন, বর্তমান সরকার রাজ্যের শিল্প ও কারখানার উন্নতির জন্য কাজ করছে। এ মেলা শুধু লোক সমাগমের জায়গাই নয়, লোকদের মধ্যে যাতে নতুন করে কাজ করার জন্য আগ্রহ সৃষ্টি হয় এ চেষ্টা করছে সরকার। এখন রাজ্যের শিক্ষিত মানুষের মধ্যে ছোটখাটো কারখানা বা ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করার আগ্রহ সৃষ্টি হচ্ছে। সরকারও তাদের সব ধরনের সহযোগিতা করছে।

আনুষ্ঠানিক উদ্বোধনের পর উপস্থিত অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন। ৩১০টির বেশি স্টল রয়েছে এ বছরের মেলায়। স্টলগুলো ত্রিপুরা রাজ্যের পাশাপাশি ভারতের বিভিন্ন রাজ্য এবং বাংলাদেশ থেকে এসেছে। সে সঙ্গে ত্রিপুরা সরকারের বিভিন্ন দপ্তর তাদের উন্নয়নমূলক কাজকর্মের বিষয়গুলো স্টল তুলে ধরেছে।  

ত্রিপুরা সরকারের শিল্প এবং বাণিজ্য দপ্তরের উদ্যোগে আয়োজিত এ মেলা হচ্ছে রাজধানীর পার্শ্ববর্তী হাঁপানিয়া এলাকার আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণে। মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২।
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।