ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

বাণিজ্যমেলা

শেষ দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
শেষ দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড় বাণিজ্যমেলায় ক্রেতা ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার (ডিআইটিএফ) শেষ দিনে ক্রেতা ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। প্রতিটি স্টলে ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ রয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) রাজধানীর পূর্বাচলে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মাসব্যাপী আয়োজিত বাণিজ্যমেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে এমন চিত্র দেখা গেছে।

ক্রেতা ও বিক্রেতারা জানিয়েছেন, শেষ দিন হওয়ায় মেলায় সকাল থেকেই ভিড় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে।

গত ১ জানুয়ারি থেকে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২২ শুরু হয়েছে। এবারের বাণিজ্যমেলায় ১১টি দেশের ২২৭টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এরমধ্যে বিভিন্ন ক্যাটাগরির ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল এবং ১৫টি খাবারের দোকান বরাদ্দ দেওয়া হয়। বরাবরের মতো এবারও মেলায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন নির্মাণ করা হয়েছে। মুজিববর্ষ, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা বিনির্মাণের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। অত্যাধুনিক সুযোগ-সুবিধাসহ শীততাপ নিয়ন্ত্রিত এক্সিবিশন সেন্টারের দুটি হলে সব স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। করোনা বিবেচনায় নিয়ে মেলা চলাকালীন স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa