ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় ব্লেজার-কটিতে ৫০ শতাংশ ছাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
বাণিজ্য মেলায় ব্লেজার-কটিতে ৫০ শতাংশ ছাড়

ঢাকা: পণ্যে ছাড় আর লোভনীয় অফারে জমে উঠেছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। মেলা উপলক্ষে ফ্যাশন হাউজগুলো নিয়ে এসেছে নিত্যনতুন সব ধরনের পোশাক। আর এসব পোশাকে ছাড়ও চলছে অবিশ্বাস্য। 

তবে মেলায় ব্লেজারের স্টলে দেখা গেছে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। কারণ ব্লেজার ভেদে চলছে ৪০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়।

আর ক্রেতারাও লুফে নিচ্ছেন এসব অফার।  

রোববার (১৯ জানুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, প্রায় অর্ধশতাধিক স্টলে রয়েছে ব্লেজার ও কটির সমাহার। এসব স্টলে ফরমাল ও ক্যাজুয়াল ব্লেজারের পাশাপাশি রয়েছে বিদেশি ব্লেজার ও কটি। রয়েছে বাচ্চাদের নানা রঙ ও কারুকাজ করা ব্লেজার, কটি। এসব পোশাকের দামও রয়েছে সাধ্যের মধ্যে। মেলার শুরুতে কিছুটা দাম বেশি হলেও এখন তা স্টলভেদে ৪০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।

দোকানিরা বলছেন, প্রতি বছরই প্রথম দিকে কিছুটা দাম বেশি থাকে। এরপর ধীরে ধীরে দাম কমে আস ব্লেজার ও কটির। তাদের মতে, প্রথমে ভালো মানেরগুলো বিক্রি হয়ে যায়, এরপর বাকিগুলো বেশি ছাড়ে বিক্রি করা হয়। এবারও হচ্ছে, তবে আগামীতে হয়তো আরও দাম কমে আসবে। অন্যদিকে শীত না থাকলেও দাম কম হওয়ায় এ সুযোগকে কাজে লাগাতে ভুল করছেন না ক্রেতারা। ছাড় দেওয়া এসব স্টলে সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থী ছিলো চোখেপড়ার মতো।

মেলা উপলক্ষে সেভিল ‘র’ এনেছেন বিদেশি নানা ধরনের ব্লেজার ও কটি। মেলার মাঝামাঝি সময়ে এ স্টলটি ৫০ শতাংশ ছাড়ে তাদের পণ্য বিক্রি করছে। একইভাবে ক্যাজুয়াল ও ফরমাল ব্লেজারে ৪০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে পোশাক বাজার। কটি ও ব্লেজারের ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে তালহা ফ্যাশন, আশিক ফ্যাশন, সি স্কাই, স্টাইল কালেকশন, এমএস কালেকশন। এসব ব্লেজার বা কটিতে কোনো ধরনের সমস্যা দেখা দিলে স্টলগুলোর নিজস্ব দোকান থেকে বা মেলার মাঠ থেকে পরিবর্তন করারও সুযোগ রয়েছে।

দেশি-বিদেশি এসব ব্লেজার পাওয়া যাচ্ছে ১২০০ টাকা থেকে ৪ হাজার ৫০০ টাকার মধ্যে। কটি পাওয়া যাচ্ছে এক হাজার থেকে ১৮০০ টাকার মধ্যে। শিশুদের কটি-ব্লেজার পাওয়া যাচ্ছে ৩৫০ থেকে ৬৫০ টাকার মধ্যে।

হাফিজুল ইসলাম চিকিৎসার জন্য ঢাকা এসে প্রথমবারের মতো মেলা প্রাঙ্গণে এসেছেন। তিনি নিজের জন্য একটি ব্লেজার এবং একটি কটি কিনেছেন। তিনি বাংলানিউজকে বলেন, মেলায় কম দামে ব্লেজার-কটি দিচ্ছে এটা শুনেই এসেছি। আমি নিজের জন্য দুটি কিনেছি। এখন ব্লেজারের সেলাই খরচ অনেক বেশি। এখানে সেলাই খরচের দামে ব্লেজার পাওয়া যাচ্ছে, যা অবিশ্বাস্য লাগছে।

স্টাইল কালেকশনের সেলস ম্যানেজার শরিফ বাংলানিউজকে বলেন, মেলার প্রথম দিকে দাম কিছুটা বেশি ছিলো, এখন ক্রমেই দাম কমে আসবে। আগামীতে আরও দাম কমবে। ক্রেতা টানতে নয়, ক্রেতার কাছে পণ্য পৌঁছে দিতেই আমরা সব পণ্যের দাম কমিয়েছি।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa