ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

বাণিজ্যমেলা

নরসিংদীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
নরসিংদীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

নরসিংদী: মুজিববর্ষ উপলক্ষে নরসিংদীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে নরসিংদী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। পরে চেম্বার সভাপতি ও পরিচালকদের নিয়ে মেলা প্রাঙ্গণে বিভিন্ন স্টল জেলা প্রশাসক ও পুলিশ সুপার পরিদর্শন করেন।

বাণিজ্য মেলাকে ঘিরে পুরো স্টেডিয়ামকে বর্নিল সাজে সাজানো হয়। নান্দনিক সাজ ও আলোর ফোয়ারায় সাজিয়ে তোলা হয় মেলা প্রাঙ্গণ। মেলায় প্রবেশ করতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত নান্দনিক গেট চোখে পড়ে। একটু সামনে এগোলেই ঝলমলে পানির ফোয়ারা। হরেক রকমের রঙে সাজানো হয়েছে বিভিন্ন প্যাভিলিয়ন। প্যাভিলিয়নের পাশাপাশি মেলায় দৃষ্টি কেড়েছে বঙ্গবন্ধু কর্নার। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস, স্বাধিকার আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে।

নরসিংদী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলী হোসেন শিশির বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এবার ভিন্ন আঙ্গিকে মেলা প্রঙ্গণকে সাজানো হয়েছে। মেলায় নরসিংদীর শিল্প ও ঐতিহ্য সবার কাছে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।  

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নরসিংদী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট জাকির হোসেন, নরসিংদী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক কাজিম উদ্দিন, রফিকুল ইসলাম, আল মোজাহিদ হোসেন তুষার, মমিন মিয়া, নাজমুল হক ভূঞা, নূরে আলম সিদ্দিকী, হাসিব আহমেদ মোল্লাসহ প্রমুখ।

মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলায় ১০৫টি স্টল অংশ নেয়। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত বাণিজ্য মেলা চলবে। দর্শণার্থীদের মেলার গেট থেকে ১০ টাকা মূল্যের টিকেট কেটে মেলায় প্রবেশ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa