ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

নজর কাড়ছে দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
নজর কাড়ছে দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন আকিজ ও মিনিস্টারের স্টল, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কিছুটা দেরিতে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হলেও মেলাকে প্রাণবন্ত ও দর্শনার্থীদের নজর কাড়তে সব ধরনের প্রস্তুতি নিয়েছে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো। 

রাজধানীসহ সারাদেশের মানুষের কাছে মেলা এখন শুধুমাত্র পণ্যমেলা নয়। এটি এখন সবার মিলন মেলায় পরিণত হয়েছে।

তাই প্রতিবারই মতো এবার মেলার মূলফটক থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন নির্মাণে রয়েছে নতুনত্ব। তবে, মেলায় দর্শনার্থীদের নজর কাড়ছে দৃষ্টিনন্দন প্যাভিলিয়নগুলো।

সোমবার (১৩ জানুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায় আগত দর্শনার্থীদের অনেকেই এসব দৃষ্টিনন্দন প্যাভিলিয়নের সঙ্গে ক্যামেরাবন্দি হচ্ছেন।
সরেজমিন স্টল ঘুরে দেখা যায়, মেলায় আড়ংয়ের স্টল যেনো এক টুকরো দুগ্ধ খামার। গ্রামবাংলা থেকে দুধ সংগ্রহের দৃশ্য ও দুধ প্রস্তুত করার দৃশ্য নিয়ে তৈরি করা হয়েছে স্টলটি।

মেলায় নজর কাড়ছে ইসলামী ব্যাংকের প্যাভিলিয়ন। প্রতিবারের মতো এবারও মেলায় ভিন্নতা আনার চেষ্টা করেছে প্রতিষ্ঠানটি। এ প্যাভিলিয়নে রয়েছে অ্যাকাউন্ট খোলা, এটিএম সেবা, রেমিটেন্স ও বিনিয়োগসহ সব ধরনের সেবার সুবিধা।

একটি বোতল আদলে স্টল সাজিয়েছে আকিজ বেভারেজ। পুরো স্টল যেনো তাদের কোমল পানীয় স্পিড বোতল। তবে, বোতলটিতে কোমল পানীয় না থাকলেও ভেতরে দর্শনার্থী প্রদর্শনী ব্যবস্থা রয়েছে।
পারটেক্সের স্টল, ছবি: শাকিল আহমেদকাঁশবন আর কাঠ দিয়ে স্টল তৈরি করেছে পোশাক পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান শতরঞ্জি। এছাড়া মেলায় নজর কাড়ছে আরএফএল, আক্তার ফার্নিচার, মিনিস্টারসহ অনেক প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন।

মোহাম্মদপুর থেকে পরিবার নিয়ে মেলায় এসেছেন সাইফ ইসলাম। তিনি ছেলে-মেয়ে সঙ্গে নিয়ে আড়ংয়ের স্টলের সামনে দাঁড়িয়ে সেলফি তুলছেন। তিনি বাংলানিজকে বলেন, আসলে কেনা-কাটা করতে আসিনি, কেনাকাটা হয়তো পরে করা যাবে। এখন বাচ্চাদের নিয়ে ঘুরতে এসেছি। অনেক প্যাভিলিয়ন দেখতে ভালো লাগছে তাই সেলফি তুলেছি। অন্য বন্ধুদের সঙ্গে এটা শেয়ার করবো।

আনিকা শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি বলেন, সময় পেলেই মেলায় আসি, বন্ধুদের সঙ্গে আড্ডা দেই, সেলফি তুলি। এবার প্যাভিলিয়নগুলো অনকে দৃষ্টিনন্দন হয়েছে। তাই আরও বেশি ভালো লাগছে।

** ৫৯৯ টাকায় ৩ সেট থ্রি পিস!

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮ 
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa