ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলার শেষ সপ্তাহেও বিক্রেতাদের মন ভার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
বাণিজ্যমেলার শেষ সপ্তাহেও বিক্রেতাদের মন ভার যেন তিল ধারণের ঠাঁই নেই বাণিজ্যমেলায়। ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শেষ সপ্তাহে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। দর্শনার্থীদের উপস্থিতিতে মেলায় যেন তিল ধারণের জায়গা নেই। তারপরও নেই বিক্রেতাদের মুখে হাসি। তারা বলছেন, মেলায় আশানুরূপ বিক্রি হয়নি।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল থেকেই মেলায় দর্শনার্থীদের ভিড় দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বাড়তে থাকে।

মেলায় অনেকে এসেছেন সপরিবারে, আবার অনেকে এসেছেন বন্ধুদের সঙ্গে।  

মোহাম্মদপুর এলাকা থেকে সপরিবারে মেলায় এসেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মো. আইয়ুব আলী। তিনি বাংলানিউজকে বলেন, সাপ্তাহিক বন্ধ থাকায় আজ সপরিবারে মেলায় এসেছি। বাসা থেকে কোনো পরিকল্পনা করে আসিনি। ঘুরে দেখি কী কী কেনা যায়।  সপরিবারে বাণিজ্যমেলায় এসেছেন অনেকে।  ছবি: রানামেলায় দর্শনার্থী থাকা সত্ত্বেও বিক্রেতারা বলছেন, তাদের তেমন বিক্রি হচ্ছে না। ৪২ নম্বর প্যাভিলিয়নের নিকাই মার্কেটিংয়ের সেলসম্যান সাগর বাংলানিউজকে বলেন, সাপ্তাহিক ছুটির দিন হিসেবে আমাদের বিক্রি খুবই কম।  

একই কথা বললেন ৪৭ নম্বর প্যাভিলিয়নের আপন টেক্সটাইলের সেলস এক্সিকিউটিভ মরিয়ম আক্তার বৃষ্টি। তিনি বাংলানিউজকে বলেন, মেলায় সবাই এসে শুধু দেখছে, কিন্তু কিনছে খুব কম মানুষ। সাপ্তাহিক ছুটির দিন হিসেবে যেমন বিক্রি হওয়ার কথা তার কাছাকাছিও বিক্রি হচ্ছে না। তাছাড়া পুরো মেলায় বিক্রির অবস্থাও আশানুরূপ ছিল না।

বাণিজ্যমেলায় সবাই ঘুরে ঘুরে দেখছেন, কিন্তু কিনছেন কমই।  ছবি: রানাএই অবস্থায় মেলার সময় আরও বাড়ানো হবে কিনা জানতে চাইলে আয়োজক কমিটির উপ-পরিচালক মো. আব্দুর রউফ বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত সেই সম্ভাবনা নেই। সময় বাড়ানো হবে এমন কোনো তথ্যও আমার জানা নেই।  

৩১ জানুয়ারি মেলার সমাপনী অনুষ্ঠানের জন্য আমরা আমন্ত্রণপত্র তৈরি করছি। যোগ করেন আব্দুর রউফ।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
এমএইচকে/আরআর/এইচএ/

আরও পড়ুন
** বাণিজ্য মেলায় ছাড়ের ছড়াছড়ি
** ছুটির দিনে ভিড় বাড়ছে বাণিজ্যমেলায়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।