ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

মেলায় ব্র্যাকের আকর্ষণ বনসাই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
মেলায় ব্র্যাকের আকর্ষণ বনসাই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে ব্র্যাকের বনসাই। মেলায় ব্র্যাক প্যাভিলিয়নে কয়েকশ’ নতুন বনসাই প্রদর্শন করা হচ্ছে।



তবে ক্রেতাদের অর্ডার পেলে হাজার রকমের বনসাই দেওয়া সম্ভব বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান।
 
মেলায় ব্র্যাক এন্টারপ্রাইজের ৩৯ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে ক্যাকটাস, অর্কিড ও পাতা বাহারের বনসাই। তিন ধরণের বনসাইয়ের আকার ও ধরণ বুঝে মূল্য নির্ধারণ করা হয়েছে।

সর্বনিম্ন একশ’ থেকে সর্বোচ্চ তিন হাজার টাকা মূল্যের বনসাই পাওয়া যাচ্ছে।
 
বনসাইয়ের পাশাপাশি ব্র্যাকের প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে রিসাইকেলড কাগজে তৈরি নোটবুক, ডায়রি, ফটোফ্রেম ও কার্ড।
 
রিসাইকেলড পণ্যের মধ্যে কার্ড ৮৫ টাকা থেকে ৩৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে অন্যান্য পণ্য সামগ্রীর আকার ও ধরণ অনুযায়ী মূল্য নির্ধারণ করা হয়েছে।

ব্র্যাকের প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে আড়ংয়ের তৈরি পোশাক ও সিট কাপড়। ক্রেতারা তাদের পছন্দের রং অনুযায়ী সিট কাপড় কিনতে পারছেন।

সিল্কের সিট কাপড় ছয়শ’ টাকা থেকে দশ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।
 
এছাড়া এ প্যাভিলিয়নে বিক্রি করা হচ্ছে ব্র্যাক চিকেনসের ১৮ আইটেমের খাবার। যার মধ্যে সর্বনিম্ন ১৪৫ টাকায় সস বল এবং সর্বোচ্চ ৩২৫ টাকায় তন্দুরি রুটি পাওয়া যাচ্ছে।
 
প্যাকেটজাত দুধের মধ্যে রয়েছে ১৫ আইটেম। এর মধ্যে পলিচকলেট ও ম্যাংগো জুস (২৫০ মি.লি.) ১৮ টাকায় এবং ঘি (২০০ মি. লি.) ২০৫ টাকায় পাওয়া যাচ্ছে।

দুগ্ধজাত পণ্য কিনলে গিফটও দিচ্ছে ব্র্যাক। যার মধ্যে তিনশ’ টাকার পণ্যের সঙ্গে সুদর্শন একটি ক্যাপ, পাঁচশ’ টাকার পণ্যের সঙ্গে একটি টি শার্ট এবং এক হাজার টাকার পণ্যের সঙ্গে একটি মগ ফ্রি দেওয়া হচ্ছে।
 
ব্র্যাক হর্টিকালচার এন্টারপ্রাইজের ইনচার্জ মনির আহমেদ বনসাই বিষয়ে বলেন, আমাদের কাছে হাজারো রকমের বনসাই আছে। তবে মেলায় কয়েকশ’ নতুন বনসাই প্রদর্শন করা হচ্ছে।

পাশাপাশি খাবার, কাপড়, গিফট আইটেমও প্রদর্শন হচ্ছে বলে জানান এ কর্মকর্তা।
 

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।