ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বাণিজ্যমেলা

মেলায় ডায়াবেটিস রোগীদের ‘বিশেষ মোজা’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৪
মেলায় ডায়াবেটিস রোগীদের ‘বিশেষ মোজা’

মেলা প্রাঙ্গণ থেকে: ডায়াবেটিস রোগীদের জন্য বাণিজ্য মেলায় ক্লাসিক্যাল হোমটেক্স লিমিটেড নিয়ে এসেছে বিশেষ ধরনের মোজা।

এ ছাড়া বাণিজ্য মেলা উপলক্ষে প্রায় ৫০টির মতো নতুন বিছানা চাদর (বেড সিট) নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।


 
বাণিজ্য মেলায় ৩০ নম্বর প্রিমিয়াম প্যাভিলিয়নে দায়িত্বরত হোমটেক্সের হিসাবরক্ষক রূপু বাংলানিউজকে এ সব তথ্য জানান।
 
তিনি বলেন, প্রতিবারই মেলা উপলক্ষে আমাদের বিশেষ কিছু আকর্ষণ থাকে। এবার আমরা ডায়াবেটিস রোগীদের উপযোগী করে বিশেষ মোজা তৈরি করেছি। এ মোজা ব্যবহারকারীর পা নরম থাকবে এবং মোজা পায়ে অনেকক্ষণ হাঁটতে কোনো সমস্যা হবে না।
 
আগ্রহীরা ছোট (শর্ট) এবং লম্বা (লং) দুই সাইজেরই মোজা কিনতে পারবেন। এ জন্য তাদের ব্যয় করতে হবে ১২০ থেকে ২০০ টাকা।
 
প্যাভিলিয়নে মোজা ক্রেতা হাসান বলেন, বাণিজ্য মেলার ১৯ নম্বর প্রিমিয়াম স্টল থেকে আমি এ বিশেষ মোজার কথা জানতে পারি। সেখান থেকেই ৩০ নম্বর প্রিমিয়াম প্যভিলিয়ন থেকে ১২০ টাকা ও ২০০ টাকা দরে দুই জোড়া মোজা কিনেছি।
 
রূপু বলেন, মেলায় আমাদের শোরুমে ২৮৮ ধরনের নকশার বিছানার চাদর পাওয়া যাবে। এর মধ্যে মেলা উপলক্ষে ৫০টির মতোই নতুন নকশার চাদর আনা হয়েছে।
 
সমাজে সব শ্রেণী-মানুষের কথা চিন্তা করে হোমটেক্স বাজারে সর্বনিম্ন থেকে সর্বোচ্চ মূল্যে চাদর নিয়ে এসেছে। নতুন এ চাদর কিনতে ক্রেতাদের সর্বনিম্ন ৬৫০ থেকে সর্বোচ্চ এক হাজার আটশ টাকা খরচ করতে হবে।
 
এ ছাড়া অন্য চাদরগুলোর মধ্যে তিন হাজার দুইশ টাকায় পার্টি বেড কাভার অন্যতম। এর সঙ্গে একটি বিছানা চাদর, দুটি বালিশের কাভার, দুটি কুশন কাভার ফ্রি দেওয়া হবে।
 
হোমটেক্সের প্যাভিলিয়নে পাওয়া যাবে- সাতশ থেকে এক হাজার চারশ টাকায় তাঁতের শাড়ি, পাঁচশ থেকে সাতশ টাকায় ছাপা শাড়ি, পাঁচশ থেকে আটশ টাকায় ব্লক প্রিন্ট শাড়ি, তিন থেকে পাঁচ হাজার টাকায় সিল্ক শাড়ি, পাঁচ থেকে ১০ হাজার টাকায় জামদানি, দুই থেকে ছয় হাজার টাকায় অ্যাম্ব্রয়ডারি শাড়ি, চারশ বিশ থেকে দুই হাজার ছয়শ টাকায় থ্রিপিস, তিনশ থেকে নয়শ বিশ টাকায় লুঙ্গি, আটশ ৫০ থেকে দুই হাজার আটশ টাকায় পাঞ্জাবি, সাড়ে চারশ থেকে সাতশ ৫০ টাকায় জ্যাকেট, একহাজার দুইশ থেকে আড়াইশ টাকায় টিশার্ট (ছোট), দেড়শ থেকে আড়াইশ টাকায় টিশার্ট (বড়), দুইশ আশি থেকে সাড়ে চারশ টাকায় গায়ের চাদর।
 
এর বাইরে হোমটেক্স প্যাভিলিয়নে ফিটেড সিট, কমফোর্টার, লেপের কাভার, কাঁথা, টাওয়েল, কম্বল, বালিশ, গোল বালিশ, বাচ্চাদের বিছানা চাদর ও নকশা করা ফার্নিচারও পাওয়া যাবে।
 
মেলায় বিক্রি সম্পর্কে বিক্রয় প্রতিনিধি রূপু বলেন, এবারের মেলায় বিক্রির অবস্থা ভালো না। শুক্র ও শনিবার কিছু বিক্রি হয়। অন্যদিনগুলোতে বিক্রি পরিস্থিতি খুবই খারাপ।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।