ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বাণিজ্যমেলা

প্রখর রোদে ফাঁকা বাণিজ্য মেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
প্রখর রোদে ফাঁকা বাণিজ্য মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: প্রখর রোদ থাকায় দর্শনার্থী নেই বাণিজ্য মেলায়। তাই অনেকটা ফাঁকা হয়ে পড়েছে মেলা প্রাঙ্গণ।

তবে রোদ কমার সাথে সাথে মেলা প্রাঙ্গণ দর্শনার্থীতে পূর্ণ হবে এমনটাই আশা ব্যবসায়ীদের।
 
সকাল ১০টা থেকে বাণিজ্য মেলায় প্রবেশের জন্য টিকিট বিক্রি শুরু হলেও দুপুর আড়াইটা পর্যন্ত তেমন টিকিট বিক্রি হয়নি। টিকিট কাউন্টারে দায়িত্বে থাকা জাহিরুল ইসলাম জানান, প্রচণ্ড রোদ থাকায় আজ মেলায় দর্শক কম। তবে সন্ধ্যার আগে মেলায় পর্যাপ্ত দর্শক আসবে।
 
সাধারণত দেখা যায়, সকাল ১১টার পর থেকে মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের দীর্ঘ লাইন হয়ে যায়। কিন্তু বুধবার বেলা আড়ইটা পর্যন্ত তেমন কোনও লক্ষণ দেখা যায়নি। তবে এদিন মেলায় স্কুল কলেজের শিক্ষার্থীদের দেখা গেছে।
 
মেলায় ঘুরতে আসা মাহফুজ জানান, কলেজ খোলা থাকায় শিক্ষকদের সাথে বন্ধুরা একসাথে মেলায় আসতে পেরেছি। রোদে একটু কষ্ট হলেও মেলায প্রবেশের পর মনটা আরও খারাপ হয়ে গেল। কারণ মেলায় তেমন দর্শনার্থী নেই। টিভিতে দেখা যায় মেলায় প্রচুর দর্শক, কিন্তু বাস্তবে এসে দেখি তেমনটা নয়।
 
বেলা আড়ইটার দিকে দিকে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায় অধিকাংশ দোকান দর্শনার্থী শূন্য। তবে মহিলাদের গহনা ও কাপড়ের দোকানগুলোতে পণ্য দেখার জন্য ভিড় জমাচ্ছে কয়েকজন দর্শনার্থী।
 
ইরানি প্যাভিলিয়নে ঘর সাজানোর পণ্য দেখছেন জান্নাতুল ফেরদৌস। তিনি জানান, শেষের দিকে শুনেছি মেলা জমে। সে ভেবেই আজ মেলায় আসা। কিন্তু বাইরে প্রচণ্ড রোদ থাকায় মেলায় দর্শনার্থী কম মনে হচ্ছে। তাছাড়া রোদের মধ্যে মেলা প্রাঙ্গণ ঘুরতেও কষ্ট হচ্ছে।
 
ভারতীয় প্যাভিলিয়নের পণ্য বিক্রেতা সামিহা জানান, সাধারণত ছুটির দিনগুলোতে মেলায় একটু চাপ বেশি থাকে। অন্যদিনগুলোতে সন্ধ্যায় চাপ থাকলেও সকাল ও দুপুরে দর্শনার্থী কম থাকে।
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।