ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় বিজিবি মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪
বাণিজ্য মেলায় বিজিবি মোতায়েন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বাড়তি নিরাপত্তার জন্য বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

বিজিবি সদস্যরা মেলা প্রাঙ্গণের ভেতরে ও প্রবেশ পথের আশপাশে আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করবেন।


 
সোমবার ১৯মত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ১৭মত দিনে প্রথম বারের মতো বিজিবি মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই এক প্লাটুন বিজিবি সদস্য মেলা প্রাঙ্গণ ও এর আশপাশে দায়িত্ব পালন করছেন।
 
নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বরত বিজিবির এক সদস্য বাংলানিউজকে বলেন, মেলার নিরাপত্তার স্বার্থে সরকার আমাদের নিয়োগ করেছে। সরকার যতক্ষণ আমাদের এখানে থাকতে বলবে আমরা ততক্ষণ পর্যন্ত দায়িত্ব পালন করবো।
 
মেলায় বিজিবি মোতায়েনে কোনো বিশেষ কারণ আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমারা সাধারণত জরুরি প্রয়োজনে বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করি। মেলায় তেমন কোনো কিছু ঘটেছে কি না তা আমার জানা নেই। তবে আজ (সোমবার) প্রথম বিজিবি সদস্য মেলায় দায়িত্ব পালন করছে।
 
বিজিবির ওই সদস্য আরো বলেন, তারা মেলা প্রাঙ্গণ ও প্রবেশ পথগুলোতে দায়িত্ব পালন করবেন।
 
মেলায় দায়িত্বরত বিজিবি সদস্যদের কমান্ডার নায়েব সুবেদার সারওয়ারের সঙ্গে বিষয়টি নিয়ে যোগযোগ করা হলে তিনি বলেন, মেলার নিরাপত্তার জন্য সরকার আমাদের নিয়োগ করেছেন।
 
বিজিবি সদস্য মোতায়েনের কারণ কি জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান।
 
এদিকে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে মেলার প্রবেশ পথের ইজারাদার প্রতিষ্ঠানের কয়েকজন কর্মী মেলা সচিবালয়ে ঢুকে ইপিবির নির্বাহী পরিচালক ও সদস্য সচিব (মেলা) বিকর্ণ কুমার ঘোষকে মারধর করেন। এ কারণেই মেলা প্রাঙ্গণে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।
 
এ বিষয়ে যোগাযোগ করা হলে বিকর্ণ কুমার ঘোষ বাংলানিউজকে বলেন, মেলার বাড়তি নিরাপত্তার জন্য বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এসময় ইজারাদার প্রতিষ্ঠানের কর্মীদের র্দুব্যবহারের বিষয়ে জানতে চাইলে তিনি কোনো কথা বলেননি।
 
বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।