ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় এটিএম ব্যাংকিং

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
বাণিজ্য মেলায় এটিএম ব্যাংকিং প্রতীকী

মেলা প্রাঙ্গন থেকে: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আগত দর্শনার্থীদের প্রয়োজনীয় অর্থের জোগান দিতে এটিএম বুথ ও প্যাভিলিয়ন স্থাপন করেছে সরকারি-বেসরকারি কয়েকটি ব্যাংক।

এতে ক্রেতাদের কেনাকাটা করতে চাহিদা মতো টাকা তোলা ও বিক্রেতাদের জমা দেওয়ার কাজ চলে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পযন্ত।



এছাড়া গ্রাহকের নতুন হিসাব খোলা, বিভিন্ন আমানত ও ঋণ প্রকল্প সম্পর্কেও নানা তথ্য জানানো হচ্ছে।

ব্যাংকিং সেবা পেয়ে মেলায় আসা ক্রেতা দর্শনার্থীরা যেমন সন্তুষ্টি প্রকাশ করছেন, তেমনি বিক্রেতারাও সারা দিনের বিক্রয়লব্ধ অর্থ ব্যাংকের কাছে জমা রেখে শান্তিতে নিঃশ্বাস ফেলছেন।

মেলায় আসা দর্শনার্থী ফরহাদ হোসেন বাংলানিউজকে বলেন, কয়েকটি ব্যাংক এটিএম সেবা দেওয়ায় পণ্য ক্রয়ে নগদ টাকার সঙ্কটে পড়তে হচ্ছে না। সহজেই টাকা তুলে নিয়ে কেনাকাটা করা যাচ্ছে।

মেলায় এটিএম বুথ চালু করেছে ডাচ্ বাংলা, এক্সিম ব্যাংক ও রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। পাশাপাশি মেলা থেকে রাজস্ব সংগ্রহের সেবাও দিচ্ছে সোনালী ব্যাংক, বেসিক ব্যাংক ও ইসলামী ব্যাংক। স্বল্প পরিসরে সেবা দিচ্ছে ব্যাংক এশিয়া ও ট্রাস্ট ব্যাংক। তবে সাধারণ ব্যাংকিং সংক্রান্ত নানাবিধ সেবা দিচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ ও বেসিক ব্যাংক।

নতুন নতুন সেবার মাধ্যমে গ্রাহক আকর্ষণই তাদের মূল লক্ষ্য বলে জানিয়েছেন এসব ব্যাংকের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জানয়ারি ১৯, ২০১৪
সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।