ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বাণিজ্যমেলা

শীতে আইসক্রিমে আগ্রহ নেই ক্রেতাদের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
শীতে আইসক্রিমে আগ্রহ নেই ক্রেতাদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: প্রচণ্ড শীতে ১৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আইসক্রিম খাওয়ার প্রতি তেমন আগ্রহ নেই ক্রেতাদের। মেলায় আইসক্রিম কোম্পানির দোকানগুলোতে বিক্রয়কর্মীরা অনেকটা অলস সময় কাটাচ্ছেন।


 
এছাড়া থেকে থেকে দর্শনার্থীরা নতুন কোনো পণ্য আসছে কিনা দেখতে যাচ্ছেন আইসক্রিমের দোকানগুলোতে। কেউ কেউ তাদের সন্তানদের বায়না পূরণ করতে আইসক্রিম কিনছেন। তবে অনেক আইসক্রিমপ্রেমীরা ঠাণ্ডার ভয়ে নিজেরা আইসক্রিম খাচ্ছেন না।
 
আব্দুল মোমিন দুই সন্তানকে নিয়ে এসেছেন বাণিজ্য মেলায়। সন্তানদের বায়না মেটাতে আইসক্রিম কিনতে এসেছেন তিনি। একসময় অনেক আইসক্রিম ভক্ত থাকলেও এই শীতের মধ্যে তা খেতে চান না তিনি। এমনকি সন্তানদের শীতে আইসক্রিম খেতে নিরুৎসাহিতও করেছেন।

আইসক্রিমের দোকানগুলো ঘুরে ঘুরে দেখা গেছে, ক্রেতাদের ভিড় নেই। দু-একজন করে আসছেন আর দেখছেন। সবাই কিনছেন না আইসক্রিম।  
 
তবে বিক্রেতাদের অনেকে দাবি করছেন, এবারের বাণিজ্য মেলায় তারা ভাল সাড়া পাচ্ছে। এমনকি বেচাকেনাও হচ্ছে অন্যবারের তুলনায় বেশি।

এবারের বাণিজ্য মেলায় শীর্ষ আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে কোয়ালিটি, পোলার, ঈগলু এবং জা অ্যান্ড জে (বেলিসিমো)।
 
ঈগলু’র এক বিক্রয়কর্মী না প্রকাশ না করার শর্তে বলেন, ছুটির দিনে শুক্রবার মেলায় যে সংখ্যক দর্শনার্থী এসেছেন সে তুলনায় আইনক্রিমের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় অনেক কম। শীতে আইসক্রিমের প্রতি ক্রেতাদের আগ্রহও অনেকটা কম।
 
তিনি আরও বলেন, তবে মেলায় আমাদের স্টল দেওয়ার প্রধান উদ্দেশ্য হলো নতুন পণ্য সম্পর্কে দর্শনাথীদের জানানো। অনেক দর্শক আসছেন কিন্তু বেশিরভাগই ঠাণ্ডার কারণে কোনো পণ্য কিনছেন না।
 
মেলায় কোয়ালিটি আইসক্রিমের এরিয়া ইন চার্জ ফয়সাল আহমেদ বলেন, মেলা উপলক্ষে আমরা দুটি নতুন পণ্য বাজারে নিয়ে এসেছি।
 
যার মধ্যে আইএমএল কাপ ম্যাংগো, অরেঞ্জ, খিরসা এবং চকলেট ফ্লেভারে পাওয়া যাচ্ছে। অন্যদিকে, রয়েল ম্যাগনাম এই চারটি ফ্লেভারকে একত্রে করে বাজারে আনা হয়েছে। তবে মেলায় সকল খাবারের দাম বেশি রাখা হলেও আমরা বাইরের দামেই আইসক্রিম বিক্রি করছি বলে জানান তিনি।
 
এছাড়া মেলায় দর্শনার্থীদের জন্য মোট ৩৪টি পণ্য প্রদর্শন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এবার দর্শনার্থী অনেক ভাল।
 
পোলারের বিক্রয় নির্বাহী হুমায়ুন খান বলেন, মেলায় আমরা মোট ৩০টি পণ্য প্রদর্শন করছি। তবে মেলায় আমাদের কোনো নতুন পণ্য নেই। সর্বনিম্ন ১৪ টাকা থেকে সর্বোচ্চ ৪৫ টাকায় পাওয়া যাবে পোলারের আইসক্রিম। আইসক্রিমের মধ্যে রয়েছে ললি, টু ইন ওয়ান, শেলেন, ফ্রুট নিল, ম্যাংগো, ফরেস্ট ফুড, কাপ, ভ্যানিলা এবং স্ট্র বেরি অন্যতম।
 
তিনি বলেন, সকালের দিকে আমাদের গ্রাহক কিছুটা কম থাকলেও সন্ধ্যার পর থেকে দোকানের বিক্রি বেড়েছে। তবে তা আশানুরূপ নয়।
 
বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
সম্পাদনা: শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।