ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

সুন্দরবনে ছুটছেন দর্শনার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
সুন্দরবনে ছুটছেন দর্শনার্থীরা

বাগেরহাট: দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হওয়ার প্রথম দিনেই বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ছুটছেন দর্শনার্থীরা। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকাল থেকেই সুন্দরবনের করমজলে দর্শনার্থীরা আসছেন।

সকাল ১১টা পর্যন্ত অন্তত ১০টি ট্যুরিস্ট বোটে করে দর্শনার্থীরা করমজলে পৌঁছেছেন। দীর্ঘদিন পরে সুন্দরবনে আসতে পেরে খুশি দর্শনার্থীরা। সংশ্লিষ্টরা মনে করছেন পদ্মা সেতু উন্মুক্ত থাকায় সারাদেশ থেকে আগের তুলনায় বেশি দর্শনার্থী আসবেন সুন্দরবনে।

ঢাকার জসিম উদ্দিন নামের এক দর্শনার্থী বলেন, অনেকদিন ধরে পরিকল্পনা ছিল সুন্দরবনে আসব। কিন্তু ইন্টারনেট ঘেটে জানতে পারলাম ৩১ আগস্ট পর্যন্ত সুন্দরবন বন্ধ। গতকাল রাতে এসে মোংলা হোটেলে ছিলাম। সকালেই করমজলে এলাম বন্ধুদের নিয়ে। খুব ভালো লাগছে। শুধু জসিম নয়, করমজলে আসা বেশিরভাগ দর্শনার্থীদের আশা সুন্দরবন দেখে তাদের ভালো লাগবে।

মোংলার ট্যুরিস্ট বোট মালিক রুবেল হোসেন বলেন, তিনমাস বেকার ছিলাম। এই সময় যেমন আয় করতে পারিনি, তেমনি হতাশাও কাজ করেছে। এখন সুন্দরবন উন্মুক্ত হয়েছে। আশা করি দর্শনার্থী আসবেন, আমাদের আয় বাড়বে। এছাড়া এখন পদ্মা সেতু উন্মুক্ত হয়েছে। যার ফলে ঢাকা থেকে একদিনে এসেই সুন্দরবন ঘুরে ঢাকায় ফিরে যেতে পারবেন। আমরা মনে করছি এজন্য সুন্দরবনে দর্শনার্থী বাড়বে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির বলেন, প্রজনন মৌসুম হওয়ায় তিন মাস সুন্দরবনে প্রবেশ বন্ধ ছিল। এই সময় সুন্দরবনে শুধু দর্শনার্থী নয়, মাছ-গোলপাতা ও মধু আহরণও বন্ধ ছিল। যার কারণে সুন্দরবনের প্রাণ প্রকৃতি নিজেদের মতো বেড়ে উঠেছে। সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে সুন্দরবনে দর্শনার্থীরা আসছেন। ১১টা পর্যন্ত অন্তত ১০টি ট্যুরিস বোটে শতাধিক দর্শনার্থী করমজলে এসেছেন। আশা করি বেলা বারার সঙ্গে সঙ্গে দর্শনার্থীও বাড়বে। আগামীকাল শুক্রবার ছুটির দিন, আগামীকাল আরও বেশি দর্শনার্থী আসার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa