ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

বৃহস্পতিবার সকালে উন্মুক্ত হবে সুন্দরবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
বৃহস্পতিবার সকালে উন্মুক্ত হবে সুন্দরবন

বাগেরহাট: দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে উন্মুক্ত হবে বিশ্ব ঐতিহ্য সুন্দরবন। দীর্ঘদিন পরে উন্মুক্ত হওয়ায় সুন্দরবন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও ট্যুর অপারেটরদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

পদ্মা সেতু উদ্বোধনের পর প্রথম উন্মুক্ত হওয়ায় এবার দর্শনার্থী বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বন্যপ্রাণী ও মাছের প্রজনন মৌসুম হওয়ায় গত ১জুন থেকে ৩১ আগস্ট তিন মাস বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে প্রবেশ বন্ধ ছিল।

এদিকে নিষেধাজ্ঞা শেষ হওয়ায় সুন্দরবনের করমজল, হারবাড়িয়া, কটকা, কচিখালী, হিরণ পয়েন্ট, দুবলারচর, নীলকমলসহ সমুদ্র তীরবর্তী এবং বনাঞ্চলের বিভিন্ন স্থান নৌযানে চড়ে যেতে পারবেন দেশি-বিদেশি পর্যটকরা। একই সঙ্গে সুন্দরবনের বনজ সম্পদ আহরণের জন্য পাস পারমিট নিয়ে বনে প্রবেশ করতে পারবেন বনজীবীরাও।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, পদ্মা সেতু চালু হওয়ার ফলে সুন্দরবনের প্রতি দর্শনার্থীদের আগ্রহ অনেক বেড়েছে। কিন্তু সেতু উদ্বোধনের সময় থেকেই বনে প্রবেশ নিষিদ্ধ থাকায়, দর্শনার্থীরা আসতে পারেনি। এখন নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় দর্শনার্থী পূর্বের তুলনায় দর্শনার্থী অনেক বাড়বে।

বাংলাদেশ  সময়: ২২৩৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa