ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

পর্যটন

কুয়াকাটায় সুনসান নীরবতা, নেই পর্যটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
কুয়াকাটায় সুনসান নীরবতা, নেই পর্যটক পর্যটকশূন্য কুয়াকাটা সৈকত।

পটুয়াখালী: সূর্যোদয় ও সূর্যাস্তের এই লীলাভূমি সাগরকন্যা খ্যাত সমুদ্রসৈকত কুয়াকাটায় রমজানের শুরু থেকেই পর্যটকশূন্য। বছরের প্রায় সময়ই কম বেশি পর্যটক থাকলে গত কয়েকদিন ধরে পর্যটকদের নেই পদচারণা।



মঙ্গলবার (৫ এপ্রিল) সৈকতের বিচসহ পর্যটন পয়েন্টগুলোতে দেখা যায় পর্যটকশূন্য। পর্যটক না থাকায় সৈকতে থাকা ছাতা ও বেঞ্চ গুছিয়ে রেখেছেন ব্যবসায়ীরা। ঝিনুকসহ আচার ও অন্যান্য ব্যবসায়ীরা তাদের স্টলগুলো বন্ধ রেখেছেন। কিছু দোকানিরা সকালে দোকান খুলে বসলেও সন্ধ্যা নামার আগেই তাও বন্ধ করেছেন। সারাদিনে অনেকেই একজন ক্রেতা পেতেও বেগ পেতে হচ্ছে।

এদিকে পর্যটনকেন্দ্রের অন্যতম গুরুত্বপূর্ণ হোটেল মোটেল ব্যবসায়ীরাও পাচ্ছেন না একটি রুম বুকিং দেওয়ার মত পর্যটক। তবে, তাদের আশা রমজানের প্রথম দিকে পর্যটক না পেলেও শেষের দিকে কিছু পর্যটক পেতে পারে।

পর্যটন সংশ্লিষ্টরা জানান, এখন পর্যটক এলে অনেক কম খরচে কুয়াকাটার সৌন্দর্য উপভোগ করতে পারবেন। পরিবার-পরিজন নিয়ে আসার এখনই মোক্ষম সময়। ভ্রমণপিপাসুদের জন্য অনেক ছাড়ের ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে। কুয়াকাটা সৈকতের ফটোগ্রাফার, ভ্রাম্যমাণ ব্যবসায়ী, ফেরিওয়ালা ও ফিস ফ্রাইয়ের সঙ্গে সংশ্লিষ্টরাও এখন বেকার সময় কাটাচ্ছেন।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, আগেও রমজান মাসের প্রথম দিকে পর্যটক তুলনামূলক অনেকটাই কম ছিল। বর্তমানেও তার ব্যতিক্রম ঘটেনি। তবে, ঈদে দীর্ঘ ছুটি থাকায় অগ্রিম বুকিং পেতে শুরু করেছি।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, বর্তমানে কুয়াকাটায় পর্যটক নেই। কিন্তু আমাদের টহল টিম এখনও সৈকতে দায়িত্ব পালন করছে। একজন পর্যটক থাকলেও তাদের নিরাপত্তায় আমরা কাজ করবো।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa