ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

পর্যটন

৩ এপ্রিল থেকে সেন্ট মার্টিনে যাওয়া বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
৩ এপ্রিল থেকে সেন্ট মার্টিনে যাওয়া বন্ধ

কক্সবাজার: বর্ষা মৌসুম চলে আসায় আগামী ২ এপ্রিল থেকে বন্ধ হয়ে যাচ্ছে টেকনাফ-সেন্ট মার্টিন নৌ রুটের পর্যটকবাহী জাহাজ চলাচল।

সোমবার (২৮ মার্চ) জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটরস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (স্কুয়াব) এর পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

 
এতে সেন্ট মার্টিন ভ্রমণের সুযোগ বন্ধ হয়ে যাচ্ছে।

স্কুয়াবের সভাপতি তোফায়েল আহমেদ বাংলানিউজকে জানান, মূলত পর্যটন মৌসুমে প্রশাসনের অনুমতি সাপেক্ষে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজগুলো চলাচল করা হয়। এ বছর  ৩০ মার্চ পর্যন্ত জাহাজ চলাচলের অনুমতি রয়েছে। কিন্তু ২ এপ্রিল পর্যন্ত কিছু সংখ্যক পর্যটক রাত্রিযাপন করার কারণে ২ এপ্রিল পর্যন্ত খোলা রাখা হয়েছে।  

তিনি জানান, সবকিছু ঠিক থাকলে আগামী পর্যটন মৌসুমে আবার জাহাজ চলাচল শুরু হবে।

তিনি আরও জানান, ২ এপ্রিল সেন্টমার্টিন থেকে ফেরার সময় প্রতিটি জাহাজে করে দ্বীপের সব আবর্জনা টেকনাফে নিয়ে আসা হবে। এসব আবর্জনা টেকনাফে এনে মাটিতে পুঁতে ফেলা হবে। আর প্লাস্টিক বর্জ্য লোকজনের কাছে বিক্রি করা হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বাংলানিউজকে জানান, ৩০ মার্চ থেকে জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা ছিল। কিন্তু জাহাজে করে দ্বীপের আবর্জনা বোঝাই করে টেকনাফে আনা হবে। এজন্য দুই দিন সময় বাড়ানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa