ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

পর্যটন

মৌলভীবাজারে কম খরচে মিলবে ট্যুরিস্ট বাস

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
মৌলভীবাজারে কম খরচে মিলবে ট্যুরিস্ট বাস মৌলভীবাজারে ট্যুরিস্ট বাস সার্ভিসের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: পর্যটন অধ্যুষিত মৌলভীবাজারে প্রথমবারের মতো দেশি-বিদেশি পর্যটকদের সুবিধার্থে চালু হয়েছে ট্যুরিস্ট বাস সার্ভিস। কম সময় ও কম খরচে পর্যটন কেন্দ্র দর্শনের সুযোগ দিতে জেলা প্রশাসন এ বাস সার্ভিস চালু করেছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ট্যুরিস্ট বাস সার্ভিসের উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, সহকারী কমিশনার নুসরাত লায়লা নীরাসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা। ইতোমধ্যে ট্যুরিস্ট বাসের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে চা বাগান, প্রাকৃতিক ঝরনা মাধবকুন্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, হাকালুকি হাওর, মাধবপুর লেক, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন, বর্ষিজোড়া ইকোপার্ক, মনু ব্যারেজ, বাইক্কা বিলসহ অসংখ্য দর্শনীয় স্থান।

প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশি-বিদেশি পর্যটকরা ছুটে আসেন এখানে। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় পর্যটকরা ২-৪টি দর্শনীয় স্থান দেখেই ফিরে যান। এতে বাকি পর্যটন কেন্দ্রগুলোর সৌন্দর্য উপভোগ করা থেকে তারা বঞ্চিত হন। আবার মাঝেমধ্যে বিড়ম্বনায় পড়েন। কম সময় ও কম খরচে এসব পর্যটন কেন্দ্র দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন চালু করছে ‘ট্যুরিস্ট বাস’। ৪০ সিটের দু’টি বাস দিয়ে দু’ই প্যাকেজে এই সার্ভিস চালু হচ্ছে এবং দু’টি প্যাকেজে মিলবে টিকেট।

জেলা প্রশাসন সূত্র জানায়, শুক্রবার ও শনিবার দু’টি বাস সকাল ৯টায় জেলার বিভিন্ন পর্যটন স্পটে যাওয়া-আসা করবে। প্রতি পর্যটকদের খাওয়াসহ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪৫০ টাকা। ট্যুরিস্ট বাসে ভ্রমণকারীদের ট্যুরিস্ট স্পটে এন্ট্রি ফি নেওয়া হবে না। টিকেট পাওয়া যাবে শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডের শ্যামলী, মৌলভীবাজারের হানিফ ও বড়লেখার শ্যামলী বাস কাউন্টারে। ০১৭৭৮-২৩৩০৮৫, ০১৭৭৮-২৩৭৩৯২ এই দুই নম্বরে যোগাযোগ করে বিস্তারিত জেনে নেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
বিবিবি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa