ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

পর্যটন

পর্যটন শিল্পের অবদান বাড়াতে সম্মিলিতভাবে কাজ করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
পর্যটন শিল্পের অবদান বাড়াতে সম্মিলিতভাবে কাজ করতে হবে

ঢাকা: জিডিপিতে পর্যটন শিল্পের অবদান বাড়াতে সম্মিলিতভাবে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।  

তিনি বলেন, জাতীয় অর্থনৈতিক উন্নয়নে পর্যটন শিল্প নিয়ে কাজ করার সুযোগ অনেক বেশি।

বাংলাদেশ ষড় ঋতুর দেশ হওয়ায় বাংলাদেশের পর্যটন আকর্ষণের বৈচিত্র্যও অনেক বেশি। পর্যটন শিল্প থেকে বাংলাদেশের জিডিপিতে অবদান ন্যূনতম ১০ শতাংশে উন্নীত করতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।  

রোববার (১০ জানুয়ারি) দুপুর ২টার দিকে আগারগাঁওস্থ বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রধান কার্যালয় ‘পর্যটন ভবন’ পরিদর্শন শেষে মতবিনিময় সভায় মোকাম্মেল হোসেন এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি এখন টেক-অফ স্টেজে আছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে পর্যটন একটি গুরুত্বপূর্ণ শিল্প। ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্ন বাংলাদেশকে একটি উন্নত দেশে হিসেবে গড়ে তোলার জন্য বাংলাদেশ পর্যটন করপোরেশনের সবস্তরের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

মোকাম্মেল হোসেন বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে অনেক চ্যালেঞ্জ রয়েছে। কিন্তু এসব চ্যালেঞ্জগুলোকে মোকাবিলা করেই আমাদের এগিয়ে যেতে হবে।  

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান (গ্রেড-১) রাম চন্দ্র দাসের সভাপতিত্বে ও সংস্থার পরিচালক (বাণিজ্যিক) মো. আব্দুস সামাদের সঞ্চালনায় অনুষ্ঠানে করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।  
 
বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
টিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa